আমিনবাজারে বিএনপির সমাবেশ: মিরপুর মফিদ ই আম কলেজ মাঠে জড়ো হচ্ছেন নেতাকর্মীরা

‘সমাবেশ গত ২৫ সেপ্টেম্বর হওয়ার কথা ছিল, কিন্তু সমাবেশের আগে রাতে আমাদের স্টেজ ভেঙে দেওয়া হলো।'
সমাবেশে যোগ দিতে আমিনবাজারের মিরপুর মফিদ ই আম কলেজের মাঠে খণ্ড খণ্ড মিছিল নিয়ে আসছেন বিএনপির নেতাকর্মীরা। ছবি: স্টার

সরকার পতনের এক দফা দাবিতে বিএনপির পূর্বঘোষিত সমাবেশ আজ বৃহস্পতিবার দুপুর ২টায় রাজধানীর আমিনবাজারে শুরু হচ্ছে। ইতোমধ্যে সমাবেশের জন্য নির্ধারিত স্থান আমিনবাজার মিরপুর মফিদ ই আম কলেজের নতুন ভবনের মাঠে খণ্ড খণ্ড মিছিল নিয়ে আসতে শুরু করেছেন দলের বিভিন্ন পর্যায়ের নেতাকর্মীরা।

সকাল ১১টার দিকে সমাবেশ উপলক্ষে মাঠটিতে মঞ্চ নির্মাণের কাজ চলতে দেখা যায়। এর আগে এই সমাবেশ গত ২৫ সেপ্টেম্বর হওয়ার কথা থাকলেও মঞ্চ ভেঙে দেওয়ায় সেটি বাতিল করা হয়েছিল। 

সমাবেশস্থলে আছেন ঢাকা জেলা বিএনপির সভাপতি খন্দকার আবু আশফাক, সাধারণ সম্পাদক নিপুন রায়, সাংগঠনিক সম্পাদক ইরফান ইবনে আমান অমিসহ জেলার বিভিন্ন পর্যায়ের নেতাকর্মীরা।

ইরফান ইবনে আমান অমি দ্য ডেইলি স্টারকে বলেন, 'সমাবেশ গত ২৫ সেপ্টেম্বর হওয়ার কথা ছিল, কিন্তু সমাবেশের আগে রাতে আমাদের স্টেজ ভেঙে দেওয়া হলো। এবারও আমাদের অনুমতি দেওয়া হয়েছে গতকাল রাত ১২টার দিকে। যে কারণে আজ সকাল থেকে আমাদের স্টেজ নির্মাণ শুরু করতে হয়েছে।'

তিনি বলেন, সরকার চায় যেন দেরির কারণে আমরা যেন ভালোভাবে প্রোগ্রাম অরগানাইজ করতে না পারি। কিন্তু আজকে আমরা সার্বিকভাবে প্রস্তুত, ইতোমধ্যে আমাদের নেতাকর্মীরা সমাবেশস্থলে আসতে শুরু করেছেন। নির্ধারিত সময়ে আমাদের সমাবেশ শুরু হবে।

এদিকে বিএনপির সমাবেশকে কেন্দ্র করে সমাবেশস্থলের আশেপাশে বিপুল সংখ্যক পুলিশের উপস্থিতি লক্ষ্য করা গেছে।

এছাড়াও সমাবেশস্থলে যাওয়ার রাস্তায় কোনো গাড়ি প্রবেশ করতে চাইলে থামিয়ে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে।

সমাবেশকে কেন্দ্র করে পুলিশের ব্যাপক উপস্থিতি ও কার্যক্রম নিয়ে পুলিশের কোনো কর্মকর্তা কথা বলতে রাজি হননি।

জেলার অতিরিক্ত পুলিশ সুপার (ক্রাইম অ্যান্ড অপস) আব্দুল্লাহেল কাফী, অতিরিক্ত পুলিশ সুপার (সার্কেল) শাহিদুল ইসলাম, সাভার মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা দীপক চন্দ্র সাহাসহ অন্যান্য কর্মকর্তাদের সমাবেশস্থলের প্রবেশ পথে উপস্থিত রয়েছেন।

Comments