রাজনীতি

বিএনপি অংশ না নিলেও নির্বাচন থেমে থাকবে না: সালমান এফ রহমান

সালমান এফ রহমান বলেছেন, বি‌দেশিরা বর্তমান সরকারকে আগামীতে আর ভবিষ্যতে ক্ষমতায় দেখতে চায় না, বিএনপি নেতাদের এমন দাবি গুজব ছাড়া আর কিছুই নয়।
সালমান এফ রহমান। ছবি: সংগৃহীত

প্রধানমন্ত্রী শেখ হাসিনার বেসরকারি শিল্প ও বিনিয়োগ বিষয়ক উপদেষ্টা সালমান এফ রহমান বলেছেন, বি‌দেশিরা বর্তমান সরকারকে আগামীতে আর ভবিষ্যতে ক্ষমতায় দেখতে চায় না, বিএনপি নেতাদের এমন দাবি গুজব ছাড়া আর কিছুই নয়।

তিনি বলেন, সংবিধান অনুযায়ী নির্বাচন হবে। কেউ অংশগ্রহণ করা থেকে বিরত থাকলে তাদের জন্য নির্বাচন স্থগিত করা হবে না। বেশিরভাগ দলই আসন্ন নির্বাচনে অংশ নিতে প্রস্তুত।

প্রধানমন্ত্রীর উপদেষ্টা আজ বৃহস্পতিবার ঢাকার নবাবগঞ্জের নবাবগঞ্জ পাইলট উচ্চ বিদ্যালয়ে কেন্দ্রীয় নির্বাচন পরিচালনা কমিটির সদস্যদের সঙ্গে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের প্রস্তুতি নিয়ে আলোচনা ও কর্মশালায় প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।

সালমান এফ রহমান বলেন, 'বি‌দেশি‌দের একটাই চাওয়া তা হচ্ছে, অবাধ, সুষ্ঠু ও শান্তিপূর্ণ নির্বাচন। তা‌দের চাওয়া এবং সরকা‌রের চাওয়া এক। বর্তমান সরকারও অবাধ ও সুষ্ঠু নির্বাচন করতে প্রতিশ্রুতিবদ্ধ।'

তিনি আওয়ামী লীগের নেতাকর্মীদের আগামী নির্বাচনে সমর্থন জোগাতে নিরপেক্ষ মানুষের কাছে পৌঁছানোর আহ্বান জানান।

তিনি বলেন, 'আগামী নির্বাচনের জন্য আওয়ামী লীগের কর্মীদের শুধু আওয়ামী লীগ সমর্থকদের কাছেই পৌঁছানো উচিত নয়, নিরপেক্ষ ভোটারদের কাছেও তাদের প্রচারণা চালানো উচিত। এমনকি যারা আওয়ামী লীগকে ভোট দেবেন না তাদের সঙ্গেও যোগাযোগ করা উচিত।'

এ সময় দেশের বিভিন্ন উন্নয়নের চিত্র তুলে ধরে তিনি ক্ষমতাসীন আওয়ামী লীগের নির্বাচনী প্রতীক 'নৌকা'র পক্ষে ভোট চাইতে দলের নেতাকর্মীদের নির্দেশ দেন।

Comments