নির্বাচনের ট্রেন নভেম্বরে, মিস করলে পিছিয়ে পড়বে বিএনপি: ওবায়দুল কাদের

ওবায়দুল কাদের বলেছেন, সংবিধান অনুযায়ী আগামী জাতীয় নির্বাচন অনুষ্ঠিত হবে। পছন্দ না হলে কারো জন্য আটকে থাকবে না।
ডাঃ ইউনূসের ৬ মাসের জেল
আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। ফাইল ছবি

সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী এবং আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছেন, সংবিধান অনুযায়ী আগামী জাতীয় নির্বাচন অনুষ্ঠিত হবে। পছন্দ না হলে কারো জন্য আটকে থাকবে না।

তিনি বলেছেন, 'আগামী নভেম্বরে নির্বাচনের ট্রেন ছেড়ে দেবে। মিস করলে পিছিয়ে পড়বে বিএনপি।'

আজ রোববার রাজধানীর ওসমানী স্মৃতি মিলনায়তনে জাতীয় নিরাপদ সড়ক দিবস উপলক্ষে বাংলাদেশ সড়ক পরিবহন কর্তৃপক্ষ (বিআরটিএ) আয়োজিত এক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন তিনি।

২৮ অক্টোবর বিএনপির কর্মসূচি নিয়ে সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী বলেন, 'অবরোধ আর দখলের হুমকি দিয়ে বিএনপির রাজনীতির খায়েশ পূরণ হবে না। জ্বালাও, পোড়াও করার হুমকি আসছে। এ থেকে পরিত্রাণ পেতে একজনই আছেন তিনি বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনা।'

প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাতকে শক্তিশালী করার জন্য তিনি সবার প্রতি আহ্বান জানান। 

সেতুমন্ত্রী মহাসড়কে থ্রি হুইলার বন্ধ ও সড়কে নিরাপত্তায় আইনের প্রয়োগ না হওয়ায় ক্ষোভ প্রকাশ করেন। সড়ক রক্ষায় ওয়েট কন্ট্রোলের ওপর জোর দেন তিনি। 

সড়ক ও মহাসড়ক বিভাগের সচিব এ বি এম আমিন উল্লাহ নুরীর সভাপতিত্বে আলোচনা সভায় আরও বক্তব্য রাখেন সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির সভাপতি রওশন আরা মান্নান, বাংলাদেশ সড়ক পরিবহন মালিক সমিতির সভাপতি মশিউর রহমান রাঙ্গা, বাংলাদেশ সড়ক পরিবহন শ্রমিক ফেডারেশনের সভাপতি শাজাহান খান, নিরাপদ সড়ক চাই এর চেয়ারম্যান ইলিয়াস কাঞ্চন।

এর আগে নিরাপদ সড়ক দিবস উপলক্ষে সড়ক দুর্ঘটনা রোধে জনসচেতনতা সৃষ্টিতে একটি র‌্যালি বের করা হয়। র‍্যালিটি ঢাকা বিশ্ববিদ্যালয়ের দোয়েল চত্বর থেকে জিরো পয়েন্ট পর্যন্ত প্রদক্ষিণ করে। 

'আইন মেনে সড়কে চলি, স্মার্ট বাংলাদেশ গড়ে তুলি' প্রতিপাদ্যে সারাদেশে আজ পালিত হয়েছে জাতীয় নিরাপদ সড়ক দিবস ২০২৩।

Comments