আড়াইহাজারে বিএনপি-পুলিশ সংঘর্ষ, আহত ১৫

উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক জুয়েল আহম্মাদ বলেন, ‘পুলিশের ছোড়া ছররা গুলিতে আমাদের অন্তত ১৫ জন আহত হয়েছে।’
নারায়ণগঞ্জের আড়াইহাজারে আজ রোববার পুলিশের সঙ্গে বিএনপি নেতাকর্মীদের সংঘর্ষ হয়। ছবি: স্টার

নারায়ণগঞ্জের আড়াইহাজারে পুলিশের সঙ্গে বিএনপি নেতাকর্মীদের সংঘর্ষের ঘটনা ঘটে। এতে অন্তত ১৫ জন নেতা-কর্মী আহত হয়েছেন বলে দাবি বিএনপির।

রোববার সকাল সাড়ে ৮টা থেকে ১০টা পর্যন্ত উপজেলার পাঁচরুখী এলাকায় ঢাকা-সিলেট মহাসড়কে কয়েক দফা ধাওয়া-পাল্টা ধাওয়া ও সংঘর্ষের ঘটনা ঘটে। এতে প্রায় ঘণ্টাখানেক এই মহাসড়কে যান চলাচল বন্ধ ছিল।

স্থানীয় লোকজন ও পুলিশ সূত্রে জানা যায়, হরতালের সমর্থনে সকালে বিএনপির আন্তর্জাতিক বিষয়ক সহসম্পাদক নজরুল ইসলাম আজাদের নেতৃত্বে মিছিল থেকে মহাসড়কে টায়ারে আগুন জ্বালিয়ে অবরোধ করে বিএনপি নেতা-কর্মীরা।

খবর পেয়ে পুলিশ সেখানে গেলে উভয়পক্ষের মধ্যে ধাওয়া-পাল্টা ধাওয়ার ঘটনা ঘটে৷ পরে বিএনপি নেতা-কর্মীরা ইট-পাটকেল ছুড়লে শটগানের গুলি ও কাঁদানে গ্যাস ছোড়ে পুলিশ।

উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক জুয়েল আহম্মাদ বলেন, 'পুলিশের ছোড়া ছররা গুলিতে আমাদের অন্তত ১৫ জন আহত হয়েছে।'

হরতাল সমর্থনে বিএনপির শান্তিপূর্ণ মিছিলে শুরুতে পুলিশ হামলা চালায় বলে অভিযোগ করেন নজরুল ইসলাম আজাদ।

ঘটনাস্থলে দায়িত্বরত অতিরিক্ত পুলিশ সুপার (ডিবি) তরিকুল ইসলাম বলেন, হরতাল সমর্থনে জনভোগান্তি সৃষ্টি করে ঢাকা-সিলেট মহাসড়ক অবরোধ করতে গেলে পুলিশ তাদের বাধা দেয়৷ পরে তারা ইট-পাটকেল ছুড়লে পুলিশ শটগানের গুলি ও কাঁদানে গ্যাস ছুড়ে তাদের সেখান থেকে সরিয়ে দেয়।

এদিকে বিকেলে আড়াইহাজার উপজেলা আওয়ামী লীগের শান্তি সমাবেশে যোগ দেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল।

সকালে সোনারগাঁ উপজেলার মোগরাপাড়া এলাকায় ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে টায়ার পুড়িয়ে আগুন জ্বালিয়ে অবরোধের চেষ্টা করে বিএনপি৷ পরে পুলিশ তাদের ধাওয়া দিয়ে সেখান থেকে সরিয়ে দেয়।

Comments