রাজনীতি

আড়াই ঘণ্টার ব্যবধানে মিরপুরে ৪ বাসে আগুন

আজ রাত সাড়ে ৮টা থেকে ১১টার মধ্যে মিরপুর এলাকাতেই ৪টি বাসে আগুন দেওয়ার ঘটনা ঘটছে।
মানারাত ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির দুটি বাস, বিআরটিসির একটি দোতলা বাস ও শুকতারা পরিবহনের একটি বাসে আগুন দেওয়ার ঘটনা ঘটেছে। ছবি: সংগৃহীত

ঢাকার মিরপুরে শুকতারা পরিবহনের একটি বাসে আগুন দিয়েছে দুর্বৃত্তরা। বিএনপিসহ বিরোধী দলগুলোর পঞ্চম দফা অবরোধ শুরু হওয়ার আগের রাতে এই ঘটনা ঘটল।

ফায়ার সার্ভিসের মিডিয়া সেলের কর্মকর্তা তালহা বিন জসিম জানান, আজ মঙ্গলবার রাত ১১টা ৩ মিনিটে মিরপুর বেড়িবাঁধ এলাকার দ্বীপনগরে বাসটিতে আগুন দেওয়া হয়।

তিনি আরও জানান, খবর পেয়ে কল্যাণপুর ফায়ার স্টেশনের দুটি ইউনিট রাত ১১টা ১৫ মিনিটেই ঘটনাস্থলে পৌঁছে গেছে এবং বাসের আগুন নেভাতে কাজ করছে।

এ নিয়ে রাত সাড়ে ৮টা থেকে ১১টার মধ্যে মিরপুর এলাকাতেই ৪টি বাসে আগুন দেওয়ার ঘটনা ঘটছে।

এর আগে আজ রাত সাড়ে ৮টার দিকে মিরপুর-১ বেড়িবাঁধের নবাবের বাগ উওরপাড়া এলাকায় মানারাত ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির দুটি বাসে আগুন দেওয়া হয়। খবর পাওয়ার ২০ মিনিটের মধ্যে কল্যাণপুর ফায়ার স্টেশনের দুটি ইউনিট ঘটনাস্থলে গিয়ে আগুন নেভায়।

এ ছাড়া, আজ রাত ৯টা ২৮ মিনিটে মিরপুর-১০ গোলচত্বর এলাকায় বিআরটিসির একটি দোতলা বাসে আগুন দিয়েছে দুর্বৃত্তরা। খবর পেয়ে মিরপুর ফায়ার স্টেশনের একটি ইউনিট আগুন নিয়ন্ত্রণে এনেছে।

নির্দলীয় তত্ত্বাবধায়ক সরকারের অধীনে আগামী জাতীয় সংসদ নির্বাচন অনুষ্ঠানের দাবিতে আগামীকাল বুধবার ও বৃহস্পতিবার অবরোধ ডেকেছে বিএনপি ও সমমনা দলগুলো।

গত ২৮ অক্টোবর ঢাকায় বিএনপির মহাসমাবেশ ঘিরে হামলা ও সংঘর্ষের ঘটনার পর এটি তাদের ডাকা পঞ্চম দফা অবরোধ।

এর আগে ৩১ অক্টোবর থেকে টানা তিন দিন অবরোধ কর্মসূচি দেওয়া হয়। এরপর শুক্র ও শনিবার বিরতি দিয়ে ৫ ও ৬ নভেম্বর অবরোধ পালন করে বিএনপি।

এরপর একদিনের বিরতি দিয়ে ৮ ও ৯ নভেম্বর তৃতীয় দফায় অবরোধ দেওয়া হয়। আবারও শুক্র ও শনিবার বিরতি দিয়ে চতুর্থ দফায় ১২ ও ১৩ নভেম্বর দেশব্যাপী অবরোধ কর্মসূচি পালন করে দলটি।

 

Comments