মাগুরা–১ সাকিব, ঢাকা-১০ আসনে ফেরদৌসকে আ. লীগের মনোনয়ন

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে মাগুরা–১ আসনে ক্রিকেটার সাকিব আল হাসান ও ঢাকা-১০ আসনে চিত্রনায়ক ফেরদৌস আহমেদকে মনোনয়ন দিয়েছে আওয়ামী লীগ।
মনোনয়ন পেলেন সাকিব আল হাসান ও ফেরদৌস আহমেদ
সাকিব আল হাসান ও ফেরদৌস আহমেদ। ছবি: সংগৃহীত

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে মাগুরা–১ আসনে ক্রিকেটার সাকিব আল হাসান ও ঢাকা-১০ আসনে চিত্রনায়ক ফেরদৌস আহমেদকে মনোনয়ন দিয়েছে আওয়ামী লীগ।

আজ রোববার বিকেলে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের ২৯৮ সংসদীয় আসনে দল মনোনীত প্রার্থীদের নাম ঘোষণা করেন

গত একাদশ জাতীয় সংসদ নির্বাচনে মাগুরা–১ আসনে আওয়ামী লীগের প্রার্থী ছিলেন সাইফুজ্জামান শিখর। শ্রীপুর ও মাগুরা সদর নিয়ে গঠিত এ আসনে নৌকা নিয়ে এবার প্রতিদ্বন্দ্বিতা করবেন সাকিব।

অপরদিকে, ঢাকা-১০ আসনে মো. শফিউল ইসলামের পরিবর্তে নৌকা নিয়ে এবার প্রতিদ্বন্দ্বিতা করবেন ফেরদৌস।

বাংলাদেশের জাতীয় ক্রিকেট দলের অধিনায়ক সাকিব এবং চিত্রনায়ক ফেরদৌস এবারই প্রথম জাতীয় সংসদ নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করবেন।

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে অংশ নিতে মাগুরা ১ ও ২ আসন ছাড়াও ঢাকা-১০ আসনে আওয়ামী লীগের দলীয় আবেদন ফরম নিয়েছিলেন সাবিক আল হাসান। গত ২১ নভেম্বর দুপুরের পর বঙ্গবন্ধু অ্যাভিনিউয়ে আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়ে এসে নিজে মনোনয়ন ফরম জমা দেন তিনি।

পরে ২৩ নভেম্বর আওয়ামী লীগের সভাপতি শেখ হাসিনার ধানমন্ডির রাজনৈতিক কার্যালয়ে গিয়ে দলটির সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের সঙ্গে বৈঠক করেন সাকিব আল হাসান।

তফসিল ঘোষণার পর মনোনয়ন ফরম প্রদান কার্যক্রম শুরুর দ্বিতীয় দিনে অনলাইনে ঢাকা-১০ ও ঢাকা-১৮—এই দুই আসন থেকে আওয়ামী লীগের মনোনয়ন ফরম সংগ্রহ করেছিলেন ফেরদৌস। পরদিন দুই আসনের মনোনয়ন ফরম জমা দেন তিনি। 

এর আগে জাতীয় ক্রিকেট দলের সাবেক অধিনায়ক মাশরাফি বিন মতুর্জা গত নির্বাচনে নড়াইল–২ আসন থেকে আওয়ামী লীগের মনোনয়নে সংসদ সদস্য নির্বাচিত হন। এ ছাড়া, জাতীয় ক্রিকেট দলের সাবেক অধিনায়ক নাঈমুর রহমান দুর্জয় মানিকগঞ্জের একটি আসন থেকে আওয়ামী লীগের সংসদ সদস্য আছেন।

Comments