রাজনীতি

আজ তারাগঞ্জ ও পীরগঞ্জে প্রধানমন্ত্রীর নির্বাচনী সভা

‘পীরগঞ্জে প্রধানমন্ত্রী যে উন্নয়ন করেছেন তা চোখে পড়ার মতো। এই উপজেলায় যোগাযোগ ব্যবস্থার উন্নয়ন কল্পনার বাইরে ছিল। এ ছাড়া, নেভাল একাডেমি ও ডিজিটাল সেন্টার স্থাপন করায় পীরগঞ্জবাসী প্রধানমন্ত্রীর কাছে কৃতজ্ঞ।’
প্রধানমন্ত্রীর নির্বাচনী সভা
প্রধানমন্ত্রী শেখ হাসিনা। ছবি: ফাইল ফটো

প্রধানমন্ত্রী শেখ হাসিনা আজ মঙ্গলবার রংপুরের তারাগঞ্জ ও পীরগঞ্জ উপজেলায় দুটি পৃথক নির্বাচনী জনসভায় ভাষণ দেবেন।

রংপুরে তার শেষ সফর ছিল গত ২ আগস্ট।

বৃহত্তর রংপুর অঞ্চলের রাজনৈতিক প্রেক্ষাপটে আগামী ৭ জানুয়ারির নির্বাচনে রংপুরসহ অন্যান্য জেলায় আওয়ামী লীগের প্রার্থীদের বিজয় নিশ্চিত করতে তিনি এ সফর করছেন।

নির্বাচনে আওয়ামী লীগ রংপুর জেলায় রংপুর-১ ও রংপুর-৩ আসন দুইটি জাতীয় পার্টিকে ছেড়ে দিয়েছে। বাকি চারটি আসনে আওয়ামী লীগের প্রার্থীরা লড়ছেন।

রংপুর-২ (তারাগঞ্জ ও বদরগঞ্জ) থেকে লড়ছেন আবুল কালাম মো. আহসানুল হক চৌধুরী, রংপুর-৪ (কাউনিয়া ও পীরগাছা) থেকে টিপু মুনশি, রংপুর-৫ (মিঠাপুকুর) থেকে রাশেক রহমান ও রংপুর-৬ (পীরগঞ্জ) থেকে ড. শিরীন শারমিন চৌধুরী।

দলীয় সূত্রে জানা গেছে, প্রধানমন্ত্রী শেখ হাসিনা রংপুরে দলের মনোনীত প্রার্থীদের পক্ষে ভোট চেয়ে রংপুর-২-এর তারাগঞ্জ ও রংপুর-৬-এর পীরগঞ্জে জনসভায় ভাষণ দেবেন।

আবুল কালাম মো. আহসানুল হক চৌধুরী রংপুর-২ ও স্পিকার শিরীন শারমিন চৌধুরী রংপুর-৬ আসনের বর্তমান সংসদ সদস্য।

প্রধানমন্ত্রীর উভয় সভাতেই প্রচুর জনসমাগমের আশা করা হচ্ছে।

স্থানীয় আওয়ামী লীগ নেতাদের সূত্রে জানা গেছে—দিনাজপুর, গাইবান্ধা, নীলফামারী, কুড়িগ্রাম, পঞ্চগড় ও ঠাকুরগাঁওসহ রংপুরের আশেপাশের জেলা থেকে ক্ষমতাসীন দলের নেতাকর্মীরা প্রধানমন্ত্রীর সমাবেশগুলোয় যোগ দেবেন।

রংপুর জেলা আওয়ামী লীগের যুগ্ম আহ্বায়ক মাজেদ আলী বাবুল দ্য ডেইলি স্টারকে জানান, মঙ্গলবার সকালে শেখ হাসিনা সৈয়দপুর বিমানবন্দরে পৌঁছবেন। দুপুরে তিনি তারাগঞ্জের ওয়াকফ স্টেট কলেজ মাঠে ও বিকেলে পীরগঞ্জ সরকারি উচ্চ বিদ্যালয় মাঠে জনসভায় ভাষণ দেবেন।

২০০৮ সাল থেকে প্রধানমন্ত্রী শেখ হাসিনা টানা তিনবার রংপুর-৬ আসনে নির্বাচিত হয়েছিলেন।

প্রধানমন্ত্রীর আসনটি এবার ছেড়ে দেওয়ায় ড. শিরীন শারমিন চৌধুরী এই আসন থেকে প্রতিদ্বন্দ্বিতা করছেন। তিনি ২০১৪ ও ২০১৮ সালে পরপর দুটি উপনির্বাচনে সংসদ সদস্য নির্বাচিত হয়েছিলেন।

সমাবেশের পাশাপাশি প্রধানমন্ত্রী তার ছেলে সজীব ওয়াজেদ জয়ের প্রতিষ্ঠিত পীরগঞ্জের ফতেহপুর গ্রামে 'জয় সদন'-এ তার আত্মীয়দের সঙ্গে দেখা ও সেখানে দুপুরে খাবেন বলে জানা গেছে। তিনি তার প্রয়াত স্বামী ড. ওয়াজেদ মিয়ার কবরে দোয়া ও পবিত্র কোরআন থেকে ফাতেহা পাঠ করবেন।

পীরগঞ্জ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও পীরগঞ্জ পৌরসভার মেয়র তানজিবুল ইসলাম শামীম ডেইলি স্টারকে জানান, প্রধানমন্ত্রীর সফরের সবকিছু সুষ্ঠুভাবে রাখতে ব্যাপক উদ্যোগ নেওয়া হয়েছে।

তিনি বলেন, 'পীরগঞ্জে প্রধানমন্ত্রী যে উন্নয়ন করেছেন তা চোখে পড়ার মতো। এই উপজেলায় যোগাযোগ ব্যবস্থার উন্নয়ন কল্পনার বাইরে ছিল। এ ছাড়া, নেভাল একাডেমি ও ডিজিটাল সেন্টার স্থাপন করায় পীরগঞ্জবাসী প্রধানমন্ত্রীর কাছে কৃতজ্ঞ।'

আজকের এই সমাবেশে দলীয় সভানেত্রী শেখ হাসিনার কাছ থেকে তারা আরও প্রতিশ্রুতি আশা করছেন বলেও জানান তিনি।

Comments

The Daily Star  | English

Idrakpur fort: A museum without artefacts

Abdur Rahman Mustakim, a student from Narayanganj, visited the Idrakpur Fort Museum in Munshiganj with his relatives. While he was impressed by the fort itself, he was deeply disappointed by the museum's lack of antiquities

29m ago