জামিনে কারামুক্ত মির্জা ফখরুল ও আমীর খসরু

বৃহস্পতিবার বিকেল ৩টা ৩৫ মিনিটে তারা কেরানীগঞ্জ কেন্দ্রীয় কারাগার থেকে মুক্তি পান।
কারামুক্তির পর মির্জা ফখরুল ও আমীর খসরু। ছবি: রাশেদ সুমন/স্টার

জামিনে কারাগার থেকে মুক্তি পেয়েছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর ও দলের স্থায়ী কমিটির সদস্য আমীর খসরু মাহমুদ চৌধুরী।

আজ বৃহস্পতিবার বিকেল ৩টা ৩৫ মিনিটে তারা কেরানীগঞ্জ কেন্দ্রীয় কারাগার থেকে মুক্তি পান।

কেরানীগঞ্জ কারাগারের সিনিয়র জেল সুপার সুভাষ কুমার ঘোষ দ্য ডেইলি স্টারকে এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি জানান, জামিনের কাগজপত্র পাওয়ার পর বিকেল ৩টা ৩৫ মিনিটে মির্জা ফখরুল ও আমীর খসরুকে কারাগার থেকে মুক্তি দেওয়া হয়েছে।

গত বছরের ২৮ অক্টোবর বিএনপি-পুলিশ সংঘর্ষের সময় প্রধান বিচারপতির বাসভবন ভাঙচুরের ঘটনায় করা মামলায় গতকাল জামিন পান বিএনপির এই দুই শীর্ষ নেতা।

গত ২৮ অক্টোবর বিএনপি ও আইনশৃঙ্খলা বাহিনীর মধ্যে সংঘর্ষ চলাকালে প্রধান বিচারপতির বাসভবনে হামলার ঘটনায় রমনা থানায় দায়ের করা মামলায় গত ২৯ অক্টোবর মির্জা ফখরুলকে গ্রেপ্তার করা হয়। পরে সেদিনই তাকে কারাগারে পাঠানো হয়।

এরপর ২২ নভেম্বর ঢাকার সংশ্লিষ্ট জজ আদালত তার জামিনের আবেদন নাকচ করেন। বিচারপতির বাসভবনে হামলার মামলায় বিভিন্ন দফায় হাইকোর্ট ও নিম্ন আদালতে মোট চারবার মির্জা ফখরুলের জামিন আবেদন খারিজ হয়।

অন্যদিকে ৩ নভেম্বর গুলশান থেকে আমীর খসরুকে আটক করে গোয়েন্দা পুলিশ। পরে ২৮ অক্টোবর দলের মহাসমাবেশে সংঘর্ষে এক কনস্টেবল নিহত হওয়ার ঘটনায় দায়ের করা মামলায় তাকে ছয় দিনের রিমান্ডে নেওয়া হয়। পরে তাকে কারাগারে পাঠানো হয়।

 

Comments