ডা. ফকরুল ইসলাম চৌধুরীর দাফন সম্পন্ন

ডা. ফকরুল ইসলাম চৌধুরীর পৈত্রিক নিবাস মুন্সীগঞ্জের শ্রীনগর উপজেলার বাড়ৈখালি গ্রামে। তিনি স্বনামধন্য ইমেরিটাস অধ্যাপক সিরাজুল ইসলাম চৌধুরীর অনুজ

ডা. ফকরুল ইসলাম চৌধুরীকে জানাজা শেষে আজিমপুর কবরস্থানে মা-বাবার কবরের পাশে দাফন করা হয়েছে।
গতকাল মঙ্গলবার বিকেলে ডা. ফকরুল ইসলাম চৌধুরী (৮২) ঢাকার একটি বেসরকারি হাসপাতালে চিকিৎসারত অবস্থায় মারা যান। এরপর রাতে তাকে দাফন করা হয়।

ডা. ফকরুল ইসলাম চৌধুরীর পৈত্রিক নিবাস মুন্সীগঞ্জের শ্রীনগর উপজেলার বাড়ৈখালি গ্রামে। তিনি স্বনামধন্য ইমেরিটাস অধ্যাপক সিরাজুল ইসলাম চৌধুরীর অনুজ।

ফকরুল ইসলাম চৌধুরী ছাত্রজীবনে ঢাকা মেডিকেল কলেজ ছাত্র সংসদের সাধারণ সম্পাদক নির্বাচিত হন। এরপর তিনি বাংলাদেশ মেডিকেল এসোসিয়েশনের কোষাধ্যক্ষও নির্বাচিত হন।

তিনি কিশোর সংগঠন 'কিশোর মজলিশ'র প্রধান সংগঠক ছিলেন। শিক্ষাজীবন শেষে তিনি ঢাকা মেডিকেল কলেজের অ্যানাটমি বিভাগের ডেমোনেস্টেটর হিসেবে কর্মজীবন শুরু করেন। পরে তিনি ইরান ও সৌদি আরবে চিকিৎসক হিসেবে কাজ করেন।

ঢাকায় বেসরকারি চিকিৎসাকেন্দ্রের প্রথমদিকের প্রতিষ্ঠানগুলোর একটি 'রাজধানী ক্লিনিক'র তিনি ছিলেন অন্যতম প্রতিষ্ঠাতা। তিনি বারডেম'র চিকিৎসা কার্যক্রমের সঙ্গেও যুক্ত ছিলেন। 
তিনি এক ছেলে, এক মেয়ে ও অসংখ্য শুভানুধ্যায়ী রেখে গেছেন।

Comments

The Daily Star  | English

Through the lens of Rafiqul Islam

National Professor Rafiqul Islam’s profound contribution to documenting the Language Movement in Bangladesh was the culmination of a lifelong passion for photography.

17h ago