ইসরায়েলের হামলায় গাজায় অন্তত ২ হাজার শিশু নিহত

জাতিসংঘের শিশু বিষয়ক সংস্থা সেভ দ্য চিলড্রেন জানিয়েছে, গত ৭ অক্টোবর থেকে ১৭ দিনে ইসরায়েলি বাহিনীর হামলায় গাজায় অন্তত ২০০০ শিশু প্রাণ হারিয়েছে।
গাজার একটি হাসপাতালের সামনে কয়েকটি শিশু। ছবি: এএফপি

গাজায় অবিলম্বে অস্ত্রবিরতির আহ্বান জানিয়েছে আন্তর্জাতিক সহায়তা সংস্থাগুলো। চিকিৎসকেরা সতর্ক করে বলেছেন, গাজায় জ্বালানি সরবরাহ চালু না হলে হাসপাতালে চিকিৎসারত শিশু ও বহু মানুষ বিনা চিকিৎসতায় মারা যাবেন। 

জাতিসংঘের শিশু বিষয়ক সংস্থা সেভ দ্য চিলড্রেন জানিয়েছে, গত ৭ অক্টোবর থেকে ১৭ দিনে ইসরায়েলি বাহিনীর হামলায় গাজায় অন্তত ২০০০ শিশু প্রাণ হারিয়েছে। পশ্চিম তীরে নিহত হয়েছে আরও ২৭ শিশু। সিএনএনের প্রতিবেদনে এসব তথ্য জানানো হয়েছে। 

গাজায় দুই সপ্তাহের বেশি সময় ধরে চলা ইসরায়েলের হামলায় এখন পর্যন্ত ৫ হাজারের বেশি মানুষ মারা গেছে। অবরুদ্ধ করে রাখা হয়েছে গাজা। 

সেভ দ্য চিলড্রন জানিয়েছে, অবরুদ্ধ গাজায় ১০ লাখের বেশি শিশু আটকা পড়েছে। তাদের নিরাপত্তায় কোথাও যাওয়ার জায়গা নেই। হামলায় আহত হয়েছে ৪ হাজার ৬০০ শিশু। 

ইসরায়েলি বাহিনী নির্বিচারে শিশুদের হত্যা ও আহত করছে জানিয়ে শিশুদের জীবন বাঁচাতে অবিলম্বে পদক্ষেপ নিতে সব পক্ষ এবং আন্তর্জাতিক সম্প্রদায়কে আহ্বান জানিয়েছে সেভ দ্য চিলড্রেন।

 

Comments