৪৮ ঘণ্টার পরিবহন ধর্মঘটে বিপাকে যাত্রীরা

সড়ক পরিবহন আইন পরিবর্তনের দাবিতে সারাদেশে ডাকা ৪৮ ঘণ্টার ধর্মঘটে বিপাকে পড়েছেন যাত্রীরা। আজ (২৮ অক্টোবর) সকাল থেকে ধর্মঘট শুরু হওয়ায় নগরীতে কোনো গণপরিবহন চলতে দেখা যাচ্ছে না।

সড়ক পরিবহন আইন পরিবর্তনের দাবিতে সারাদেশে ডাকা ৪৮ ঘণ্টার ধর্মঘটে বিপাকে পড়েছেন যাত্রীরা। আজ (২৮ অক্টোবর) সকাল থেকে ধর্মঘট শুরু হওয়ায় নগরীতে কোনো গণপরিবহন চলতে দেখা যাচ্ছে না।

সম্প্রতি পাস করা সড়ক পরিবহন আইন ২০১৮-এর পরিবর্তন চেয়ে আট দফা দাবি দিয়েছেন পরিবহন মালিক-শ্রমিকরা। ফলে রাস্তায় বাস, মিনিবাস, হিউম্যান হলার চলাচল বন্ধ রয়েছে। এতে বিপাকে পড়েছেন লাখো যাত্রী।

রাজধানীর গাবতলী, মহাখালী এবং সায়েদাবাদ বাস টার্মিনাল থেকে কোনো আন্তঃজেলা বাস চলাচল করেনি।

যাত্রীদের অভিযোগ পরিবহন ধর্মঘটের কারণে সিএনজি চালিত অটোরিকশা এবং রিকশাচালকরা অতিরিক্ত ভাড়া দাবি করছেন। কোনো কোনো যাত্রীকে স্বাভাবিকের চেয়ে দুই-তিনগুণ বেশি ভাড়াও গুণতে হয়েছে বলে তারা জানান।

strike hit city road
২৮ অক্টোবর ২০১৮, সারাদেশে পরিবহন ধর্মঘটের ফলে ভোগান্তিতে পড়েছেন রাজধানীর সাধারণ যাত্রীরা। ছবি: পলাশ খান

মিরপুরের পুরবী এলাকার বাসিন্দা বাসু দেব বলেন যে তিনি মতিঝিল যাবেন বলে বাসের জন্যে সকাল ৬টা থেকে রাস্তায় দাঁড়িয়েছিলেন। কিন্তু, সেখানে কোনো বাস মিলেনি।

“পরে একটি রিকশা নিয়ে রওনা হই,” যোগ করেন তিনি।

ঢাকায় সরকারী সংস্থা বাংলাদেশ রোড় ট্রান্সপোর্ট কমিশন (বিআরটিসি)-র কয়েকটি বাস চলাচল করতে দেখা গেছে।

রাজধানীর আব্দুল্লাহপুর এলাকায় ট্রাফিক পরিদর্শক আসাদ বলেন, সকাল থেকে কোনো গণপরিবহন চলাচল করতে দেখা যাচ্ছে না। ব্যক্তিগত গাড়ির সংখ্যাও কম। লোকজন মূলত রিকশায় চলাচল করছেন।

Comments

The Daily Star  | English

Don’t be complacent over US sanctions on Aziz, Fakhrul warns party men

BNP Secretary General Mirza Fakhrul Islam Alamgir today cautioned opposition leaders and activists against complacency regarding US sanctions on former Army Chief General Aziz Ahmed

16m ago