আমিরাতে টি-টোয়েন্টি খেলার অনুমতি পেলেন সাকিব

আঙুলের চোটে পুনর্বাসনের মধ্যে থাকা সাকিব আলা হাসান সংযুক্ত আরব আমিরাতে টি-টোয়েন্টি টুর্নামেন্টে খেলার অনুমতি পেয়েছেন। আসছে ডিসেম্বরে দুবাই, শারজাহ ও আবুধাবিতে টি-টোয়েন্টি এক্স নামের ফ্রেঞ্চাইজি ভিত্তিক আসরে সাকিব যোগ দিতে পারেন স্টিভেন স্মিথ, আন্দ্রে রাসেল ও শহীদ আফ্রিদিদের সঙ্গে।
Shakib Al Hasan
ছবি: বিসিবি

আঙুলের চোটে পুনর্বাসনের মধ্যে থাকা সাকিব আলা হাসান সংযুক্ত আরব আমিরাতে টি-টোয়েন্টি টুর্নামেন্টে খেলার অনুমতি পেয়েছেন। আসছে ডিসেম্বরে দুবাই, শারজাহ ও আবুধাবিতে  টি-টোয়েন্টি এক্স নামের ফ্রেঞ্চাইজি ভিত্তিক আসরে সাকিব যোগ দিতে পারেন স্টিভেন স্মিথ, আন্দ্রে রাসেল ও শহীদ আফ্রিদিদের সঙ্গে।

আঙুলের চোটে পড়ে মাঠের বাইরে থাকা সাকিব দিন পনেরো আগে বিসিবির কাছে টি-টোয়েন্টি এক্স খেলার অনাপত্তিপত্র চান। চোটের মধ্যে তার এমন অনুমতি চাওয়া নিয়ে তৈরি হয় আলোচনা। তবে বিসিবি সূত্রে জানা গেছে, সাকিব যেহেতু চোট থেকে সেরে উঠছেন এবং কেবল ফিট থাকলেই ওই টুর্নামেন্ট খেলবেন তাই তাকে অনুমতি দেওয়া হচ্ছে।

প্রতি বছর দুটি ফ্রেঞ্চাইজি ভিত্তিক টুর্নামেন্ট খেলার বাধ্যবাধকতা দিয়েছিল বিসিবি। এই বছর কেবল আইপিএল খেলেছেন সাকিব। ওয়েস্ট ইন্ডিজ সিরিজ শেষ হজ্ব করতে যাওয়ায় খেলেননি ক্যারিবিয়ান প্রিমিয়ার লিগ (সিপিএল)। সেদিক থেকেও অনুমতি পেতে বাধা হয়নি সাকিবের।

গত ১৪ অক্টোবর আঙুলের চিকিৎসক দেখিয়ে অস্ট্রেলিয়া থেকে দেশে ফেরেন সাকিব। তখন জানিয়েছিলেন আপাতত অস্ত্রোপচার না লাগলেও চোট সারতে লাগবে অন্তত তিন মাস। সেই হিসাব অনুযায়ী আমিরাতে টি-টোয়েন্টি টুর্নামেন্টের আছে আর দুমাস।

চলতি বছরের জানুয়ারিতে চোটে পড়েন সাকিব। সেরে উঠে খেলা চালিয়ে গেলেও এশিয়া কাপে এই চোট মাথাচাড়া দিয়ে উঠে। আক্রান্ত আঙুলে দেখা যায় সংক্রমণ। সেই সংক্রমণ এখনো পুরোপুরি সেরে না উঠায় মাঠে ফিরতে পারছেন না তিনি। সংক্রমণ সেরে উঠলে আঙুলে দরকার হতে পারে অস্ত্রোপচারেরও।

 

Comments

The Daily Star  | English

Iranian Red Crescent says bodies recovered from Raisi helicopter crash site

President Raisi, the foreign minister and all the passengers in the helicopter were killed in the crash, senior Iranian official told Reuters

4h ago