১৪ দল-ঐক্যফ্রন্ট দ্বিতীয় ধাপের সংলাপ শুরু

আওয়ামী লীগ নেতৃত্বাধীন ১৪ দলীয় জোটের সঙ্গে ফের সংলাপে বসেছে জাতীয় ঐক্যফ্রন্ট। আজ বুধবার (৭ নভেম্বর) ড. কামাল হোসেনের নেতৃত্বে ঐক্যফ্রন্টের ১১ সদস্যের প্রতিনিধিদল গণভবনে পৌঁছান।
সংলাপে অংশ নিতে আজ বুধবার সকালে বেইলি রোডের বাসা থেকে গণভবনের উদ্দেশে রওনা হন ড. কামাল হোসেন। ছবি: মোহাম্মদ আল-মাসুম মোল্লা

আওয়ামী লীগ নেতৃত্বাধীন ১৪ দলীয় জোটের সঙ্গে ফের সংলাপে বসেছে জাতীয় ঐক্যফ্রন্ট। আজ বুধবার (৭ নভেম্বর) ড. কামাল হোসেনের নেতৃত্বে ঐক্যফ্রন্টের ১১ সদস্যের প্রতিনিধিদল গণভবনে পৌঁছান।

জাতীয় ঐক্যফ্রন্টের প্রতিনিধি দলে আছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, স্থায়ী কমিটির সদস্য খন্দকার মোশাররফ হোসেন ও মওদুদ আহমদ, গণফোরামের কার্যকরী সভাপতি সুব্রত চৌধুরী, সাধারণ সম্পাদক মোস্তফা মহসিন মন্টু, জেএসডির আসম আবদুর রব, আবদুল মালেক রতন, নাগরিক ঐক্যের মাহমুদুর রহমান মান্না ও এস এম আকরাম এবং জাতীয় ঐক্য প্রক্রিয়ার সুলতান মো. মনসুর আহমেদ।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা নেতৃত্বে ১২ সদস্যের প্রতিনিধি দলের সঙ্গে দ্বিতীয় ধাপের সংলাপে বসেছেন তারা।

এর আগে, এর আগে গত বৃহস্পতিবার রাতে শেখ হাসিনাসহ সরকারের শীর্ষ নেতৃবৃন্দের সঙ্গে ঐক্যফ্রন্টের নেতাদের সাড়ে ৩ ঘণ্টা সংলাপ হয়। ঐক্যফ্রন্টের পক্ষ থেকে অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচনের লক্ষ্যে সরকারের পদত্যাগ, জাতীয় সংসদ বাতিল, নিরপেক্ষ সরকার গঠন, খালেদা জিয়ার মুক্তি, নির্বাচন কমিশনের পুনর্গঠন ও ইভিএম ব্যবহার না করা, বিচারিক ক্ষমতাসহ সেনাবাহিনী মোতায়েনসহ একগুচ্ছ দাবি উপস্থাপন করা হয়েছিল।

সংলাপ শেষে জাতীয় ঐক্যফ্রন্টের নেতারা সংবাদ সম্মেলন করে সংলাপের ফল নিয়ে হতাশার কথা জানিয়েছিলেন। এর পর বিভিন্ন সময় ঐক্যফ্রন্টের শরিক দলগুলোর নেতারা সংলাপে সরকারের আন্তরিকতা নিয়েও প্রশ্ন তোলেন। দ্বিতীয় দফা সংলাপের প্রস্তাব দিয়ে চিঠিতে গত ৪ নভেম্বর সরকার প্রধানের উদ্দেশে চিঠি পাঠান ড. কামাল হোসেন।

Comments

The Daily Star  | English
Bank Asia plans to acquire Bank Alfalah

Bank Asia moves a step closer to Bank Alfalah acquisition

A day earlier, Karachi-based Bank Alfalah disclosed the information on the Pakistan Stock exchange.

4h ago