দেখা মিলল এরশাদের

জাতীয় পার্টির চেয়ারম্যান এইচএম এরশাদ দলটির মনোনয়ন প্রত্যাশীদের সাক্ষাৎকার প্রক্রিয়ার সঙ্গে যুক্ত হয়েছেন। গত কয়েকদিন ধরেই দলটির নেতাকর্মীদের সঙ্গে যোগাযোগ বিচ্ছিন্ন অবস্থায় ছিলেন তিনি।
ধানমন্ডির ইমানুয়েল কনভেনশন সেন্টারে জাতীয় পার্টির চেয়ারম্যান এইচএম এরশাদ। এখানে আজ দলটির মনোনয়ন প্রত্যাশীদের সাক্ষাৎকার চলছে। ছবি: সংগৃহীত

জাতীয় পার্টির চেয়ারম্যান এইচএম এরশাদ দলটির মনোনয়ন প্রত্যাশীদের সাক্ষাৎকার প্রক্রিয়ার সঙ্গে যুক্ত হয়েছেন। গত কয়েকদিন ধরেই দলটির নেতাকর্মীদের সঙ্গে যোগাযোগ বিচ্ছিন্ন অবস্থায় ছিলেন তিনি।

ধানমন্ডির ইমানুয়েল কনভেনশন সেন্টারে জাতীয় পার্টির মনোনয়ন প্রত্যাশীদের আজ সাক্ষাৎকার চলছে। হঠাৎ করেই দুপুর ১২টার দিকে তিনি সেখানে হাজির হন। দিনের পরবর্তী সময়ে তিনি সেখানে দলের নেতাকর্মীদের উদ্দেশে ভাষণ দিতে পারেন।

জাতীয় পার্টির স্থায়ী কমিটির সদস্য মেজর (অব.) খালেদ আক্তার এরশাদের উপস্থিতির বিষয়টি নিশ্চিত করেছেন। তবে এরশাদ কারও সাক্ষাৎকার নিচ্ছেন না বলেও তিনি উল্লেখ করেন।

খালেদ বলেন, ‘দলের নীতি নিয়ে নেতাকর্মীদের উদ্দেশে দিক নির্দেশনামূলক ভাষণ দিতে পারেন এরশাদ।’

‘ডাক্তারি পরীক্ষা’র জন্য এরশাদ গত শুক্রবার প্রেসিডেন্ট পার্ক থেকে ঢাকার সম্মিলিত সামরিক হাসপাতালে যান। দলটির একাধিক নেতা জানান, রোববার তিনি হাসপাতাল ছাড়লেও নিজের বাসভবনে ফিরেননি। এসময় এরশাদের পছন্দের কয়েকজন ছাড়া দলের আর কেউই তার সঙ্গে যোগাযোগ করতে পারেননি বলেও দলটির সূত্রগুলো জানায়।

জাতীয় পার্টির একজন প্রেসিডিয়াম সদস্য গতকা দ্য ডেইলি স্টারকে জানান, শুক্রবার সিএমইচে যাওয়ার পর রোববার তিনি সেখান থেকে বের হন। বারিধারার বাসভবন ‘প্রেসিডেন্ট পার্ক’-এ না ফিরে গুলশানে একটি বাড়িতে গিয়েছেন তিনি।

জাতীয় পার্টি থেকে বর্তমান সরকারের মন্ত্রী হয়েছেন এমন একজন নাম প্রকাশ না করার শর্তে গতকাল দ্য ডেইলি স্টারকে বলেন যে, তার ধারণা দলের প্রার্থী চূড়ান্ত করা নিয়ে ও আওয়ামী লীগের সঙ্গে আসন ভাগাভাগির ব্যাপারে এরশাদ চাপে রয়েছেন।

Comments

The Daily Star  | English

One month of interim govt: Yunus navigating thru high hopes

A month ago, as Bangladesh teetered on the brink of chaos after the downfall of Sheikh Hasina, Nobel Laureate Muhammad Yunus returned home to steer the nation through political turbulences.

8h ago