একলা মানুষের গান

একলা একা একজন মানুষের কষ্টের নীরবতা বোনা হয়েছে গানটির পরতে পরতে। এটি শুনতে-শুনতে বা দেখতে-দেখতে বুকের কোথাও যেনো হাহাকার জন্ম নেয়।
Apurba
মডেল অপূর্ব এবং রাইমা সেনের সঙ্গে কন্ঠশিল্পী ধ্রুব গুহ (ডানে)। ছবি: সংগৃহীত

একলা একা একজন মানুষের কষ্টের নীরবতা বোনা হয়েছে গানটির পরতে পরতে। এটি শুনতে-শুনতে বা দেখতে-দেখতে বুকের কোথাও যেনো হাহাকার জন্ম নেয়।

গানটির মিউজিক ভিডিওর শুরুতেই দরজা সরিয়ে ঘরের ভেতর প্রবেশ করেন কন্ঠশিল্পী ধ্রুব গুহ। ধুলোজমা টেবিল ক্লোথ, ক্যামেরা অথবা দেয়ালে টাঙানো রাইমা সেনের ছবিতে ভালোবাসার পরশ বুলিয়ে যায়। তখুনি বুকের মাঝখানে স্মৃতির নীল নীল কষ্টের পাতা উল্টে যেতে থাকে একে একে।

চার মিনিট দশ সেকেন্ডে সুন্দর একটি গল্প বোনা হয়েছে ‘তোমার উকিঁঝুঁকি’ গানের ভিডিওটিতে।

‘আমার একলা প্রতিরাতে উদাসী ভাবনাতে, তোমার উঁকিঝুঁকি’ শিরোনামে গানটির কথা লিখেছেন তারিক তুহিন। এতে সুর দিয়েছেন আহম্মেদ হুমায়ুন। তিনি শিল্পীর কথা মাথায় রেখেই গানটির সুর-সংগীত করেছেন তা বোঝা যায়।

কন্ঠশিল্পী ধ্রুব গুহ নিজেই বলেন- তিনি শখের বশে গান করতে এসেছেন। তার গাওয়া গান শ্রোতারা পছন্দ করেন বলেই তিনি গান করেন। তার এমন স্বীকারোক্তির পর কিছুই বলার থাকে না। শিল্পী নিজের মতো করেই গানটি গেয়েছেন। কয়েক জায়গায় উচ্চারণে কিছুটা সমস্যা ছিলো তা শিল্পী চাইলেই ঠিক করে নিতে পারেন।

তবে গানের ভিডিওতে অপূর্ব এবং রাইমা সেনের দূর্দান্ত রসায়ন গানটিকে কয়েক ধাপ এগিয়ে নিয়ে গেছে। দুজনার খুনসুটি, ক্যান্ডেললাইট ডিনার, ভালোবাসার ছোট-ছোট প্রকাশ ছিলো চমৎকার। তবে গানের কথায় যেখানে লেখা হয়েছে ‘প্রথম বরষার জলে, তুমি ভেজা প্রেমের হাওয়া’ সেখানে বৃষ্টির কোনো দৃশ্য ছিলো না। এখানে বৃষ্টির দৃশ্য করা গেলে খুব একটা মন্দ হতো না।

‘তোমার উকিঁঝুঁকি’ গানের মিউজিক ভিডিওটি শ্রোতাদের চোখে লেগে থাকবে- তা বলা যায়। গানটি ধ্রুব মিউজিক স্টেশন তাদের নিজস্ব ইউটিউবে চ্যানেলে প্রকাশ করেছে।

Comments

The Daily Star  | English

Biden expresses 'full support' to Yunus-led interim govt

The two leaders met on the sidelines of the UN General Assembly in New York

2h ago