সাবেক শিক্ষা প্রতিমন্ত্রী মিলন কারাগারে

সাবেক শিক্ষা প্রতিমন্ত্রী ও বিএনপি নেতা আ ন ম এহছানুল হক মিলনের জামিন আবেদন খারিজ করে তাকে কারাগারে প্রেরণের নির্দেশ দিয়েছেন চাঁদপুরের আদালত।
ANM Ehsanul Haque Milon
সাবেক শিক্ষা প্রতিমন্ত্রী ও বিএনপি নেতা আ ন ম এহছানুল হক মিলন। ছবি: ফেসবুক থেকে নেওয়া

সাবেক শিক্ষা প্রতিমন্ত্রী ও বিএনপি নেতা আ ন ম এহছানুল হক মিলনের জামিন আবেদন খারিজ করে তাকে কারাগারে প্রেরণের নির্দেশ দিয়েছেন চাঁদপুরের আদালত।

তিনটি মামলায় গ্রেপ্তার দেখিয়ে আজ (২৩ নভেম্বর) দুপুরে মিলনকে পুলিশ আদালতে হাজির করলে চাঁদপুরের জ্যৈষ্ঠ বিচারিক আদালতের বিচারক সফিউল আজম এই আদেশ দেন।

গত পাঁচ বছর ধরে বিদেশে পালিয়ে থাকা মিলনকে বন্দরনগরী চট্টগ্রামের চকবাজারের একটি বাড়ি থেকে আজ (২৩ নভেম্বর) ভোরে গ্রেপ্তার করে গোয়েন্দা পুলিশ।

চাঁদপুর থানার অতিরিক্ত পুলিশ সুপার মিজানুর রহমান বলেন, “গোয়েন্দা পুলিশ (ডিবি) ও চাঁদপুর পুলিশের যৌথ অভিযানে ভোর সাড়ে ৪টার দিকে নগরীর চট্টেশ্বরী রোডের শাহ আলম নামের এক ব্যক্তির ‘মমতাজ ছায়ানীড়’ নামের বাড়ি থেকে মিলনকে গ্রেপ্তার করা হয়।”

পুলিশ বলছে, আদালতে তার বিরুদ্ধে হত্যা, চুরি, ছিনতাই, লুটপাট ও ভাঙচুরের ২৫টি মামলা রয়েছে। এছাড়া, অন্তত ১৭টি মামলায় তার বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করা ছিল।

পুলিশ আরও জানিয়েছে, গত ১৩ নভেম্বর থেকে শাহ আলমের ওই বাড়িতে লুকিয়ে ছিলেন মিলন। চাঁদপুর-১ (কচুয়া) আসন থেকে বিএনপির হয়ে নির্বাচনে অংশ নিতে এ মাসের মাঝামাঝি সময় তিনি বিদেশ থেকে ফিরে আসেন।

আরও পড়ুন:

সাবেক শিক্ষা প্রতিমন্ত্রী মিলন গ্রেপ্তার

Comments

The Daily Star  | English
Bank Asia plans to acquire Bank Alfalah

Bank Asia moves a step closer to Bank Alfalah acquisition

A day earlier, Karachi-based Bank Alfalah disclosed the information on the Pakistan Stock exchange.

4h ago