শীর্ষ খবর

সিরাজগঞ্জে বিএনপি’র নেতা-কর্মীদের ওপর হামলা

সিরাজগঞ্জ-২ আসনে বিএনপি নেতা ইকবাল হাসান মাহমুদ টুকুর এলাকায় গতকাল (১০ ডিসেম্বর) হামলা ঘটনা ঘটেছে।
iqbal hasan mahmud tuku
বিএনপি নেতা ইকবাল হাসান মাহমুদ টুকু। ছবি: সংগৃহীত

সিরাজগঞ্জ-২ আসনে বিএনপি নেতা ইকবাল হাসান মাহমুদ টুকুর এলাকায় গতকাল (১০ ডিসেম্বর) হামলা ঘটনা ঘটেছে।

বিএনপি নেতা ইকবাল হাসান মাহমুদ টুকু দ্য ডেইলি স্টার অনলাইনকে আজ (১১ ডিসেম্বর) দুপুরে বলেন, “হাইকোর্টে আমার মনোনয়নপত্র বিষয়ে বৈধতার রায় দেওয়ার পর সমর্থকরা সিরাজগঞ্জে মিছিল বের করলে এলাকায় নেতাকর্মীদের বাড়িঘর ভাঙচুর, গরুর খামারে আগুন দেওয়া হয়।”

হামলার বিষয়ে তিনি আরও বলেন, “কামারখন্দ থানার বিএনপির কার্যালয় ভেঙ্গেছে। জামতলী ইউনিয়ন শাখার দলের সভাপতিকে শারীরিকভাবে নির্যাতন করেছে। অথচ তিনি একজন বয়স্ক মানুষ। আমার নিজের এলাকা ধুকুরিয়ায় ইসহাকের গরুর খামারে আগুন দিয়েছে।”

তিনি আরও অভিযোগ করে বলেন, পুলিশ এখনো কোনো ব্যবস্থা নেয়নি। ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি বাবলুর নেতৃত্বে এই হামলা হয়েছে বলেও অভিযোগ করেন টুকু।

“ডিসি, এসপি ও ওসির সঙ্গে আমি নিজে কথা বলেছি। কিন্তু, এখনো পর্যন্ত কাউকে গ্রেপ্তার করা হয়নি, কোনো ব্যবস্থা নেওয়া হয়নি,” যোগ করেন বিএনপি নেতা।

যোগাযোগ করা হলে সিরাজগঞ্জ জেলার পুলিশ সুপার মিরাজ উদ্দিন আহম্মেদ আজ (১১ ডিসেম্বর) দুপুরে ডেইলি স্টার অনলাইনকে বলেন, “আমি বলেছি লিখিত অভিযোগ দিতে। অভিযোগ পেলে আমরা ব্যবস্থা নিবো।”

এখন পর্যন্ত আপনাদের পক্ষ থেকে কোনো ব্যবস্থা নেওয়া হয়েছে কী না?- এমন প্রশ্নের উত্তরে তিনি বলেন, “আমরা লিখিত অভিযোগ পেলে ব্যবস্থা নিবো। তাৎক্ষণিকভাবে সেখানে পুলিশ পাঠানো হয়েছিলো, পরবর্তীতে যেনো আর কোনো ঘটনা না ঘটে।”

এছাড়াও, মনোনয়নপত্রের বিষয়ে টুকু বলেন, “আজকে (১১ ডিসেম্বর) সুপ্রিম কোর্ট যদি আমার মনোনয়নপত্র বহাল রাখেন তাহলে আমি নির্বাচন করবো। আর না পেলে বিকল্প হিসেবে আমার স্ত্রী তো রয়েছেনই। তিনি ইতোমধ্যে নির্বাচনী প্রতীক পেয়েছেন।”

Comments

The Daily Star  | English

Dhaka denounces US 2023 human rights report

Criticising the recently released US State Department's 2023 Human Rights Report, the foreign ministry today said it is apparent that the report mostly relies on assumptions and unsubstantiated allegations

14m ago