বিএনপি’র প্রার্থীদের ওপর হামলা চলছেই

নির্বাচনী প্রচারণা চলাকালে দেশের বিভিন্ন জেলায় হামলা ও সংঘর্ষে অন্তত দুজন বিএনপি’ প্রার্থী আহত হয়েছেন। এসব হামলার জন্যে আওয়ামী লীগের সমর্থকদের দায়ী করা হচ্ছে।
romana mahmud
সংঘর্ষে আহত সিরাজগঞ্জ-২ আসনের বিএনপি’র প্রার্থী রোমানা মাহমুদ। ছবি: সংগৃহীত

নির্বাচনী প্রচারণা চলাকালে দেশের বিভিন্ন জেলায় হামলা ও সংঘর্ষে অন্তত দুজন বিএনপি’ প্রার্থী আহত হয়েছেন। এসব হামলার জন্যে আওয়ামী লীগের সমর্থকদের দায়ী করা হচ্ছে।

পুলিশ এবং বিএনপি সূত্র জানায়, সিরাজগঞ্জ, সাতক্ষীরা, কুমিল্লা এবং গাজীপুরে সংঘর্ষে ৪০ জনের বেশি বিএনপি নেতা-কর্মী এবং চারজন পুলিশ সদস্য আহত হয়েছেন।

গতকাল (১৪ ডিসেম্বর) নারায়ণগঞ্জ এবং সিরাজগঞ্জ জেলায় ১৫০ বিএনপি এবং জামায়াত কর্মীকে গ্রেপ্তার করা হয়।

এছাড়াও, গত ১০ ডিসেম্বর নির্বাচনী প্রচারণা শুরু পর থেকে সারাদেশে বিরোধী জোটের অন্তত ১০ প্রার্থী হামলার শিকার হয়েছেন। এসব হামলায় ক্ষমতাসীন দলের লোকদের সংশ্লিষ্টতা রয়েছে বলে অভিযোগ উঠেছে।

হামলা ও সংঘর্ষের শিকার বিএনপি-জোটের প্রার্থীদের মধ্যে রয়েছেন: ঠাকুরগাঁও-১ আসনে বিএনপি’র মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, ঢাকা-৯ আসনে বিএনপি’র প্রার্থী আফরোজা আব্বাস, নড়াইল-২ আসনে জাতীয় ঐক্যফ্রন্টের প্রার্থী ফরিদুজ্জামান, বগুড়া-৫ আসনে বিএনপি’র প্রার্থী গোলাম মোহাম্মদ সিরাজ, চুয়াডাঙ্গা-১ আসনে বিএনপি’র প্রার্থী শরীফুজ্জামান, নাটোর-১ আসনে ২০-দলীয় জোটের প্রার্থী মঞ্জুরুল আলম বিমল, পাবনা-১ আসনে জাতীয় ঐক্যফ্রন্টের প্রার্থী অধ্যাপক আবু সাইয়িদ, ঝালকাঠি-২ আসনে বিএনপি’র প্রার্থী জেবা আমীন, নারায়ণগঞ্জ-৩ আসনে বিএনপি’র প্রার্থী আজহারুল ইসলাম মান্না এবং সিরাজগঞ্জ-২ আসনের বিএনপি’র প্রার্থী রোমানা মাহমুদ।

Comments

The Daily Star  | English

Settle disputes through dialogue, say 'no' to wars, says PM at UNESCAP meet

Prime Minister Sheikh Hasina today called for speaking out against all forms of aggression and atrocities, and to say 'no' to wars

19m ago