সরকার জনগণকে ভয় দেখিয়ে ভোট দেওয়া থেকে বিরত রাখতে চায়: ফখরুল

নির্বাচনের দিন জনগণকে ভোটকেন্দ্রে যাওয়া থেকে বিরত রাখার চেষ্টা করছে। এ জন্যে তারা জনগণকে ভয়ভীতি দেখাচ্ছে। আর আইন শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী সরকারের পক্ষে কাজ করছে। এমন অভিযোগ তুলেছেন বিএনপি’র মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।
Mirza Fakhrul Islam Alamgir
১৫ ডিসেম্বর ২০১৮, বগুড়া শহরে এক অনুষ্ঠানে বিএনপি’র মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। ছবি: স্টার

নির্বাচনের দিন জনগণকে ভোটকেন্দ্রে যাওয়া থেকে বিরত রাখার চেষ্টা করছে। এ জন্যে তারা জনগণকে ভয়ভীতি দেখাচ্ছে। আর আইন শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী সরকারের হয়ে কাজ করছে। এমন অভিযোগ তুলেছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

আজ (১৫ ডিসেম্বর) সকালে এক অনুষ্ঠানে বক্তব্য রাখতে গিয়ে মির্জা ফখরুল বলেন, “নির্বাচনে জনগণের ইচ্ছার প্রতিফলন হবে কী না তা নিয়ে আমার সন্দেহ রয়েছে।”

“আমরা একটি যুদ্ধকালীন পরিস্থিতির মধ্য দিয়ে যাচ্ছি। নির্বাচন থেকে দূরে রাখতে আমাদের ওপর প্রতিনিয়ত নির্যাতন করা হচ্ছে। কিন্তু, এসব সত্ত্বেও আমরা নির্বাচনের মাঠ ছাড়বো না,” মন্তব্য ফখরুলের।

সরকারের প্রতি পক্ষপাতিত্বমূলক আচরণের জন্যে নির্বাচন কমিশনকে অভিযুক্ত করে তিনি বলেন, “একটি গ্রহণযোগ্য নির্বাচনের আয়োজনে এখনো সবার জন্যে সমান সুযোগ নিশ্চিত করা হয়নি।”

এক প্রশ্নের উত্তরে বিএনপি নেতা বলেন, “সুষ্ঠু, নিরপেক্ষ, গ্রহণযোগ্য নির্বাচনের জন্যে সেনাবাহিনীকে নির্বাহী ক্ষমতা দিয়ে মোতায়েন করা জরুরি।”

Comments

The Daily Star  | English

One month of interim govt: Yunus navigating thru high hopes

A month ago, as Bangladesh teetered on the brink of chaos after the downfall of Sheikh Hasina, Nobel Laureate Muhammad Yunus returned home to steer the nation through political turbulences.

5h ago