‘বিএনপির ওয়েবসাইট কুরুচিপূর্ণ’

বিএনপি’র ওয়েবসাইট (www.bnpbangladesh.com) কে ‘কুরুচিপূর্ণ’ বলে মন্তব্য করেছে বাংলাদেশ টেলিকমিউনিকেশন রেগুলেটরি কমিশন (বিটিআরসি)।
রবিবার হরতাল ও অবরোধ নেই,

বিএনপি’র ওয়েবসাইট (www.bnpbangladesh.com) কে ‘কুরুচিপূর্ণ’ বলে মন্তব্য করেছে বাংলাদেশ টেলিকমিউনিকেশন রেগুলেটরি কমিশন (বিটিআরসি)।

ওয়েবসাইটটিতে ‘কুরুচিপূর্ণ’ কন্টেন্ট থাকার কারণে গত সপ্তাহে তা বন্ধ করে দেওয়া হয়েছে বলে জানিয়েছে সংস্থাটি। গতকাল (২০ ডিসেম্বর) সন্ধ্যায় এক ইমেইল বার্তায় নির্বাচন কমিশনকে (ইসি) এ কথা জানায় বিটিআরসি।

বিএনপি লিখিত অভিযোগ করায় ইসি গত ১৭ ডিসেম্বর বিটিআরসি-কে এ বিষয়ে প্রয়োজনীয় পদক্ষেপ নেওয়া নির্দেশ দেয়।

এর উত্তরে বিটিআরসি গতকাল জানায়, বিএনপি’র ওয়েবসাইটে এমনসব কন্টেন্ট রয়েছে যা দেশের আইনশৃঙ্খলার বিরুদ্ধে যায়। আর সে কারণেই ওয়েবসাইটটি বন্ধ করে দেওয়া হয়েছে।

ওয়েবসাইটটি খুলে দেওয়ার বিষয়ে ইসি’র নির্দেশটি পুনর্বিবেচনা করার অনুরোধও জানিয়েছে বিটিআরসি।

বিটিআরসি’র ইমেইলে বলা হয়েছে, “ওয়েবসাইটটি বন্ধ করে দেওয়া বিষয়ে দুটি গোয়েন্দা সংস্থাও সংস্থাটির কাছে অনুরোধ করেছে। সে জন্যেই আমরা এমন ব্যবস্থা নিয়েছি।”

ইসি’র কাছে ইমেইল পাঠানোর বিষয়টি দ্য ডেইলি স্টারের কাছে নিশ্চিত করেছেন বিটিআরসি’র ভারপ্রাপ্ত চেয়ারম্যান মোহাম্মদ জহুরুল হক।

বিষয়টির সঙ্গে সংশ্লিষ্ট কর্মকর্তারা বলেছেন, ইসি’র চিঠি পাওয়ার পর বিটিআরসি একটি উচ্চ ক্ষমতাসম্পন্ন কমিটির সঙ্গে যোগাযোগ করে। তবে, ওয়েবসাইটটি খুলে দেওয়ার বিষয়ে সেখান থেকে কোনো সবুজ সঙ্কেত আসেনি।

উল্লেখ্য, গত ১২ ডিসেম্বর বিএনপি’র স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খানের সই করা একটি চিঠি পাঠানো হয় ইসি’র কাছে। ওয়েবসাইটটি বন্ধ হওয়ার বিষয়টি সেই চিঠিতে জানানো হয় এবং তা আবার খুলে দেওয়ার অনুরোধও করা হয়।

Comments

The Daily Star  | English
Heat wave Bangladesh

Jashore sizzles at 42.6 degree Celsius

Overtakes Chuadanga to record season’s highest temperature in the country

29m ago