সেনাবাহিনীর পরিচয়ে মাঠে নেমেছে প্রতারক চক্র: সতর্ক করল আইএসপিআর

আসন্ন একাদশ জাতীয় সংসদ নির্বাচন উপলক্ষে বাংলাদেশ সেনাবাহিনী গত সোমবার (২৪ ডিসেম্বর) থেকে দেশের বিভিন্ন এলাকায় মোতায়েন রয়েছে। এই অবস্থায়, সেনাবাহিনীর কর্মকর্তা পরিচয় দিয়ে একদল প্রতারক চক্র মাঠে নেমেছে বলে আন্তঃবাহিনী জনসংযোগ পরিদপ্তর (আইএসপিআর) থেকে জানানো হয়েছে।

আসন্ন একাদশ জাতীয় সংসদ নির্বাচন উপলক্ষে বাংলাদেশ সেনাবাহিনী গত সোমবার (২৪ ডিসেম্বর) থেকে দেশের বিভিন্ন এলাকায় মোতায়েন রয়েছে। এই অবস্থায়, সেনাবাহিনীর কর্মকর্তা পরিচয় দিয়ে একদল প্রতারক চক্র মাঠে নেমেছে বলে আন্তঃবাহিনী জনসংযোগ পরিদপ্তর (আইএসপিআর) থেকে জানানো হয়েছে।

আইএসপিআর জানায়, প্রতারক চক্রটি সেনাবাহিনীর সুনাম ও গ্রহণযোগ্যতাকে পুঁজি করে তাদের ব্যক্তিগত স্বার্থ উদ্ধারে কাজ করছে।

তারা আরও জানায়, সম্প্রতি এ ধরণের কিছু অসাধু ব্যক্তি নিজেদেরকে সেনাবাহিনীর লে. কর্নেল/তদূর্ধ্ব পদবির অফিসার পরিচয় দিয়ে নির্বাচনে অংশগ্রহণকারী প্রার্থীদেরকে ফোন করে তাদের বিভিন্ন সুযোগ সুবিধা প্রদানের বিনিময়ে অর্থ চাইছে। ইতিমধ্যে আইন-শৃঙ্খলা বাহিনী এ রকম কতিপয় ভুয়া সেনাবাহিনীর অফিসার পরিচয়দানকারী ব্যক্তিকে গ্রেপ্তারও করেছে। ভবিষ্যতেও এ সকল অসাধু ও স্বার্থান্বেষী ব্যক্তি কর্তৃক এ ধরনের অনৈতিক কার্যকলাপের সম্ভাবনা রয়েছে।

এ প্রেক্ষিতে সংশ্লিষ্ট সকলকে এ ব্যাপারে যথাযথ সতর্কতা অবলম্বন ও তাৎক্ষণিকভাবে বিষয়টি আইন শৃঙ্খলা বাহিনীকে জানানোর জন্য অনুরোধ করেছে আইএসপিআর।

Comments

The Daily Star  | English

Met office issues second three-day heat alert

Bangladesh Meteorological Department (BMD) today issued a 3-day heat alert as the ongoing heatwave is expected to continue for the next 72 hours

1h ago