মৌমাছির দখলে যে কেন্দ্র!

জামালপুরের ইসলামপুর উপজেলার চরপুটিমারি ইউনিয়নের চিনারচর গ্রামের একটি ভোটকেন্দ্র হলো সজলেরচর সরকারি প্রাথমিক বিদ্যালয়। জামালপুর-২ আসনের এই কেন্দ্রটি বর্তমানে মৌমাছির দখলে রয়েছে।
জামালপুর-২ আসনের ইসলামপুর উপজেলার চরপুটিমারি ইউনিয়নের চিনারচর গ্রামের সজলেরচর সরকারি প্রাথমিক বিদ্যালয় ভোটকেন্দ্রটি বর্তমানে মৌমাছির দখলে রয়েছে। ছবি: সংগৃহীত

জামালপুরের ইসলামপুর উপজেলার চরপুটিমারি ইউনিয়নের চিনারচর গ্রামের একটি ভোটকেন্দ্র হলো সজলেরচর সরকারি প্রাথমিক বিদ্যালয়। জামালপুর-২ আসনের এই কেন্দ্রটি বর্তমানে মৌমাছির দখলে রয়েছে।

স্থানীয় সূত্রে জানা যায়, এই কেন্দ্রের ভেতরে ছোট বড় মিলিয়ে অন্তত ২৪টি মৌমাছির চাক রয়েছে। ফলে, নির্বাচনের দিন সেখানে মৌমাছিরা মূর্তিমান আতঙ্ক হয়ে আবির্ভূত হতে পারে।

চিনারচর ও পেঁচারচর গ্রামের মোট ৪ হাজার ৬শ’ ভোটার এই কেন্দ্রে গিয়ে তাদের পছন্দের প্রার্থীকে ভোট দেবেন। কিন্তু, আওয়ামী লীগের স্থানীয় নেতা শামসুজ্জামান সেলিম, ইসলামপুর উপজেলা পরিষদের মহিলা সহ-সভাপতি সুফিয়া বেগমসহ চিনারচর গ্রামের বহু বাসিন্দা জানিয়েছেন, ভোটের দিন মৌমাছির দ্বারা আক্রান্ত হওয়ার সমূহ আশঙ্কায় আছেন তারা।

সুফিয়া বলেন, “ভোটগ্রহণের সময় যদি কোনো বিবেকহীন মানুষ বা দুরন্ত বালকদের কেউ মৌমাছির চাকে ঢিল ছুঁড়ে বসে বা কোনোভাবে সেগুলোকে বিরক্ত করে, তাহলে ওরা তাৎক্ষণিক একযোগে আক্রমণ চালাতে পারে। এতে লাইনে দাঁড়ানো ভোটাররা আক্রান্ত হতে পারেন।”

এমনটি ঘটে গেলে ওই কেন্দ্রে আর ভোটগ্রহণ সম্ভব নাও হতে পারে বলে জানিয়েছেন সুফিয়া। নির্বাচনের আগে যে করেই হোক ওই কেন্দ্র থেকে মৌমাছির চাকগুলোকে সরানোর পরামর্শ দিয়েছেন তিনি।

স্থানীয় এক বিশ্ববিদ্যালয় শিক্ষার্থী মোখলেসুর রহমান বলেন, “গত ২৫ ডিসেম্বর রিটার্নিং কর্মকর্তার অফিসে গিয়ে আমি বিষয়টি জানিয়ে এসেছি। তারপরও তাদের পক্ষ থেকে কোনো পদক্ষেপ নেওয়া হয়নি।”

জামালপুরের উপ-কমিশনার ও রিটার্নিং কর্মকর্তা আহমেদ কবির বলেন, “এ ব্যাপারে পদক্ষেপ নেওয়ার জন্য ইসলামপুর উপজেলা প্রশাসনকে দায়িত্ব দেওয়া হয়েছে।”

Comments

The Daily Star  | English
Qatar emir’s visit to Bangladesh

Qatari Emir Al Thani arrives in Dhaka on a 2-day visit

Qatari Emir Sheikh Tamim Bin Hamad Al Thani arrived in Dhaka for a two-day visit today afternoon

1h ago