বিজয়ের ব্যাপারে শতভাগ আশাবাদী ওবায়দুল কাদের

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছেন যে তিনি নির্বাচনে মহাজোটের বিজয়ের ব্যাপারে শতভাগ আশাবাদী। আজ (৩০ ডিসেম্বর) সকালে নোয়াখালীর উদয়ন প্রি-ক্যাডেট একাডেমি স্কুল কেন্দ্রে ভোটদান শেষে তিনি এ কথা বলেন।
নোয়াখালীতে নিজের ভোট দিয়ে সাংবাদিকদের সঙ্গে কথা বলেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। ছবি: ভিডিও ফুটেজ থেকে নেওয়া

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছেন যে তিনি নির্বাচনে মহাজোটের বিজয়ের ব্যাপারে শতভাগ আশাবাদী। আজ (৩০ ডিসেম্বর) সকালে নোয়াখালীর উদয়ন প্রি-ক্যাডেট একাডেমি স্কুল কেন্দ্রে ভোটদান শেষে তিনি এ কথা বলেন।

জনগণের প্রত্যাশা অনুযায়ী নির্বাচন সুষ্ঠু ও শান্তিপূর্ণভাবে সম্পন্ন হবে জানিয়ে কাদের বলেন, “সারাদেশে শেখ হাসিনার নেতৃত্বে মহাজোটের বিজয়ের ব্যাপারে আমি শতভাগ আশাবাদী।”

ফলাফল যাই হোক মেনে নেবেন কি না? সাংবাদিকদের এমন প্রশ্নের জবাবে কাদের বলেন, “আমার নির্বাচনী এলাকায় জনগণ যে রায় দেবে, সে রায় আমি মাথা পেতে নেব।”

নির্বাচনকে কেন্দ্র করে দেশের বিভিন্ন জায়গায় সহিংস ঘটনা ঘটছে, এ ব্যাপারে কাদেরের দৃষ্টি আকর্ষণ করা হলে তিনি বলেন, “ভোটের বলি কিন্তু আমরাই হয়েছি। এ পর্যন্ত ক্যাজুয়ালিটির যে খবর, সকাল পর্যন্ত যে কয়জন ভোটের বলি হয়েছে, গতকাল পর্যন্ত নির্বাচন সংশ্লিষ্ট সহিংসতায় যারা নিহত হয়েছে, সবাই কিন্তু আমাদের লোক। আওয়ামী লীগ অথবা এর সহযোগী সংগঠনের নেতা-কর্মীরা। কিন্তু, প্রতিপক্ষের কেউ কোথাও নিহত হয়েছেন, এ ধরনের কোনো রিপোর্ট নেই।”

কারা এই হামলা করেছে, সুনির্দিষ্টভাবে কাউকে দায়ী করছেন কি? সাংবাদিকদের এই প্রশ্নের জবাবে কাদের বলেন, “এখানে সাম্প্রদায়িক অপশক্তি যারা আছে, তারা আজকে নৌকা ও মহাজোটের পক্ষে গণজোয়ারে দিশেহারা হয়ে পড়েছে। এ বিজয়ের মাসে তাদের যে আবারও একটা পরাজয় হবে, এটি তারা মেনে নিতে পারবে না। যে কারণে তারা মরণকামড় দিতে পারে। তারা কিন্তু চেষ্টা চালাবে শেষ পর্যন্ত।”

সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের আরও বলেন, “সহিংসতা ও নাশকতার আশঙ্কা ছিলো, গতকাল পর্যন্ত বেশ কিছু জায়গায় তারা এ ধরনের ঘটনা ঘটিয়েছে। আজও যে তারা চেষ্টা করবে না তা নয়। কিন্তু, তারপরও সেনাবাহিনী, বিজিবি, পুলিশ, আনসার, র‌্যাব সবাই প্রস্তুত এবং আমাদের দলের নেতা-কর্মীরাও সব ভোটকেন্দ্রে ভোটরক্ষা করার জন্য থাকবে। যাতে কোনো প্রকার বিশৃঙ্খলা না হয়। যাতে কোনো প্রকার অশুভ শক্তি নির্বাচন বানচালের চক্রান্ত করতে না পারে। সে ব্যাপারে আমরাও রাজনৈতিকভাবে সতর্ক ও সজাগ আছি।”

Comments

The Daily Star  | English
national election

Human rights issues in Bangladesh: US to keep expressing concerns

The US will continue to express concerns on the fundamental human rights issues in Bangladesh including the freedom of the press and freedom of association and urge the government to uphold those, said a senior US State Department official

15m ago