নির্দিষ্ট সময়ের মধ্যে নবম ওয়েজবোর্ড রোয়েদাদ ঘোষণা: তথ্যমন্ত্রী

নির্দিষ্ট সময়ের মধ্যে সংবাদপত্র ও সংবাদ সংস্থার সাংবাদিক-কর্মচারীদের জন্য নবম ওয়েজবোর্ড রোয়েদাদ ঘোষণা করা হবে বলে সাংবাদিকদের আশ্বস্ত করেছেন তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ।
তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ। ফাইল ছবি

নির্দিষ্ট সময়ের মধ্যে সংবাদপত্র ও সংবাদ সংস্থার সাংবাদিক-কর্মচারীদের জন্য নবম ওয়েজবোর্ড রোয়েদাদ ঘোষণা করা হবে বলে সাংবাদিকদের আশ্বস্ত করেছেন তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ। তিনি আজ সোমবার জাতীয় প্রেসক্লাবে বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়ন (বিএফইউজে) ও ঢাকা সাংবাদিক ইউনিয়ন (ডিইউজে) নেতৃবৃন্দের সঙ্গে মতবিনিময়কালে বলেন, “আমি আজ থেকেই নবম ওয়েজবোর্ডের গেজেটের লক্ষ্যে কাজ শুরু করব।”

আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক হাছান মাহমুদ বলেন, তিনি সংশ্লিষ্ট কর্মকর্তাদের সঙ্গে সাংবাদিকদের আবাসন ইস্যুতেও কথা বলেছেন।

দায়িত্ব গ্রহণের প্রথম দিন থেকেই তিনি সাংবাদিকদের কল্যাণে কাজ শুরু করেছেন উল্লেখ করে তিনি বলেন, “আমার অগ্রাধিকার হলো সাংবাদিক ও সংবাদ মাধ্যমের স্বাধীনতার জন্য কাজ করা।”

প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকার সবসময় সাংবাদিকবান্ধব উল্লেখ করে বলেন, এমনকি যারা আওয়ামী লীগের বিরুদ্ধে লিখেছেন ও কথা বলেছেন তারাও তার কাছ থেকে সব ধরনের সহযোগিতা পেয়েছেন।

নতুন মন্ত্রিপরিষদ গঠনের একদিন পর ৮ জানুয়ারি দায়িত্ব গ্রহণের পর প্রথমবারের মত জাতীয় প্রেসক্লাবে সাংবাদিকদের সঙ্গে মতবিনিময় করতে এসে মন্ত্রী এসব কথা বললেন।

আওয়ামী লীগের প্রচার সম্পাদক হিসেবে দায়িত্ব পালনকালে সাংবাদিকদের সহযোগিতার কথা কৃতজ্ঞতার সঙ্গে স্মরণ করে হাছান মাহমুদ তথ্যমন্ত্রী হিসেবে দায়িত্ব পালনে সাংবদিকদের সহযোগিতা কামনা করেন। সাংবাদিকরা দায়িত্বশীল সাংবাদিকতার মাধ্যমে রাষ্ট্রের চতুর্থ স্তম্ভ হিসেবে দায়িত্ব পালন নিশ্চিতে সাংবাদিক সমাজ ‘হলুদ সাংবাদিকতা’র বিরুদ্ধে প্রয়োজনীয় পদক্ষেপ নেবে বলে তিনি আশা প্রকাশ করেন।

হাছান মাহমুদ বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা ১০ বছর আগে দায়িত্ব গ্রহণ করেই সংবাদ মাধ্যমের স্বাধীনতা নিশ্চিতের আশ্বাস দেন।

বিএফইউজে সভাপতি মোল্লা জালাল, মহাসচিব শাবান মাহমুদ, ডিইউজে সহ-সভাপতি আবদুল মজিদ ও সহ-সাধারণ সম্পাদক সোহেল হায়দার চৌধুরী অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তৃতা করেন।

পরে তথ্যমন্ত্রী জাতীয় প্রেসক্লাবের নেতৃবৃন্দের সঙ্গে মতবিনিময় করেন। জাতীয় প্রেসক্লাবের সভাপতি সাইফুল আলম ও সাধারণ সম্পাদক ফরিদা ইয়াসমিন, সিনিয়র সহ-সভাপতি ওমর ফারুক, সহ-সভাপতি আজিজুল ইসলাম ভূঁইয়া, কোষাধ্যক্ষ শ্যামল দত্ত অন্যান্যের মধ্যে বক্তৃতা করেন।

এসময় তথ্যমন্ত্রী জাতীয় প্রেসক্লাব চত্বরে ৩১ তলা বিশিষ্ট বঙ্গবন্ধু মিডিয়া কমপ্লেক্স নির্মাণে সহায়তায় প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণের আশ্বাস দেন।

তথ্যমন্ত্রী বলেন, সরকার অনলাইন নিউজ পোর্টালের বিকাশে সঠিক নির্দেশনা দিতে একটি নীতিমালা প্রণয়নে কাজ করছে।

Comments

The Daily Star  | English

The taste of Royal Tehari House: A Nilkhet heritage

Nestled among the busy bookshops of Nilkhet, Royal Tehari House is a shop that offers students a delectable treat without burning a hole in their pockets.

1h ago