শিল্পকলায় ‘শাস্ত্রীয় যন্ত্রসংগীত সন্ধ্যা’ অনুষ্ঠিত

অনলাইন-ভিত্তিক সংগীত সংগঠন ‘অক্টেভ’ সম্প্রতি সেগুনবাগিচায় বাংলাদেশ শিল্পকলা একাডেমির স্টুডিও থিয়েটার হলে ‘শব্দবৃত্তি’ আবৃত্তি সংগঠনের সহায়তায় আয়োজন করে ‘শাস্ত্রীয় যন্ত্রসংগীত সন্ধ্যা’।
Music evening
রাজধানীর শিল্পকলা একাডেমিতে অনলাইন-ভিত্তিক সংগীত সংগঠন ‘অক্টেভ’ আয়োজিত ‘শাস্ত্রীয় যন্ত্রসংগীত সন্ধ্যা’-য় শিল্পীরা। ছবি: সংগৃহীত

অনলাইন-ভিত্তিক সংগীত সংগঠন ‘অক্টেভ’ সম্প্রতি সেগুনবাগিচায় বাংলাদেশ শিল্পকলা একাডেমির স্টুডিও থিয়েটার হলে ‘শব্দবৃত্তি’ আবৃত্তি সংগঠনের সহায়তায় আয়োজন করে ‘শাস্ত্রীয় যন্ত্রসংগীত সন্ধ্যা’।

অনুষ্ঠানে রিনাত ফওজিয়া এবং তানিম হায়াত খান রাজিত পরিবেশন করেন সেতার ও সরোদ। সঙ্গে ছিলেন চাতুরাংগীবাদক দীপন সরকার। তবলায় ছিলেন সঞ্জীব মজুমদার এবং বিশ্বজিত নট্ট।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মুক্তিযোদ্ধা আশরাফুল আলম, সাংস্কৃতিক ব্যক্তিত্ব ও সাংবাদিক কাজী রওনক হোসেন এবং আবৃত্তি সমন্বয় পরিষদের সাংগঠনিক সম্পাদক, আবৃত্তিকার ও ‘শব্দবৃত্তি’ সংগঠন এর সভাপতি আহসান উল্লাহ তমাল।

‘শুদ্ধতায় শ্রদ্ধায় সংগীত চর্চা’ এই মূল মন্ত্রকে হৃদয়ে ধারণ করে ২০১৭ সালের ১৬ই ডিসেম্বর পথ চলা শুরু করে অনলাইন-ভিত্তিক সংগীত সংগঠন ‘অক্টেভ’। বাংলা গানকে বিশ্বময় ছড়িয়ে দেওয়া এবং প্রতিভাবান শিল্পীদের প্রচার ও প্রসারে কাজ করাই এ সংগঠনের মূল উদ্দেশ্য। বর্তমানে সংগঠনটির সদস্য সংখ্যা প্রায় ২৪ হাজার।

উল্লেখ্য, শুদ্ধ শাস্ত্রীয় সংগীতের এই অনুষ্ঠানটি দর্শনীর বিনিময়ে হলেও তা ছিলো দর্শকে পরিপূর্ণ। শিল্পীরা তাদের আঙ্গুলের স্পর্শে মুগ্ধতায় ভরিয়ে তোলেন সন্ধ্যাটি।

Comments

The Daily Star  | English
Bank Asia plans to acquire Bank Alfalah

Bank Asia moves a step closer to Bank Alfalah acquisition

A day earlier, Karachi-based Bank Alfalah disclosed the information on the Pakistan Stock exchange.

4h ago