পুলিশের ওপর হামলা

হাইকোর্ট থেকে জামিন পেলেন সেই পঙ্গু তারা মিয়া

পঙ্গু তারা মিয়া, একাদশ জাতীয় সংসদ নির্বাচনের আগে যার বিরুদ্ধে পুলিশের ওপর হামলার অভিযোগে মামলা দেওয়া হয়েছিলো, তাকে নিয়ে দ্য ডেইলি স্টারে সংবাদ প্রকাশিত হওয়ার পর আজ (২৩ জানুয়ারি) তিনি হাইকোর্ট থেকে ছয় মাসের জামিন পেয়েছেন।

পঙ্গু তারা মিয়া, একাদশ জাতীয় সংসদ নির্বাচনের আগে যার বিরুদ্ধে পুলিশের ওপর হামলার অভিযোগে মামলা দেওয়া হয়েছিলো, তাকে নিয়ে দ্য ডেইলি স্টারে  সংবাদ প্রকাশিত হওয়ার পর আজ (২৩ জানুয়ারি) তিনি হাইকোর্ট থেকে ছয় মাসের জামিন পেয়েছেন।

পুলিশের করা ওই মামলার অভিযোগপত্রে বলা হয়েছিল, গত ২৮ ডিসেম্বর অর্থাৎ নির্বাচনের দুদিন আগে বিকাল ৪টার পর সুনামগঞ্জের মল্লিকপুর বাজারে চাপাতি, হকিস্টিক ও লোহার রড় নিয়ে পুলিশের ওপর আক্রমণের ঘটনা ঘটে। 

মামলায় ৫২ জনকে আসামী করে পুলিশ। তারা মিয়া সেই ৫২ জনের একজন।

তবে, জামিনের সময় শেষ হয়ে গেলে তারা মিয়াকে সুনামগঞ্জের নিম্ন আদালতে আত্মসমর্পণের নির্দেশ দিয়েছেন হাইকোর্ট। 

তারা মিয়ার আইনজীবী দ্য ডেইলি স্টারে “Hard to believe” শিরোনামে প্রকাশিত সংবাদটি আদালতের সামনে উপস্থাপন করার পর বিচারপতি মো. রইস উদ্দিন এবং বিচারপতি জাহাঙ্গীর হোসেন এই আদেশ দেন।

তারা মিয়ার আইনজীবী মো. আবিদুল হক আদালতকে সংবাদটি দেখিয়ে বলেন যে, তার শারীরিক প্রতিবন্ধী মক্কেল কোনোভাবেই পুলিশের ওপর আক্রমণ করতে পারেন না। তাকে এ মামলা থেকে অব্যাহতি দেওয়া হোক।

তারা মিয়ার জামিন মঞ্জুরের পর আইনজীবী দ্য ডেইলি স্টারের স্টাফ করেসপন্ডেন্টকে বলেন, “হাইকোর্ট এই যুক্তি গ্রহণ করে তারা মিয়াকে জামিন দিয়েছেন।”

আদালতের রায়ে খুশি হয়েছেন জানিয়ে তারা মিয়া বলেন, “আমাকে এই অভিযোগ থেকে অব্যাহতি দিতে আদালতের কাছে আবেদন জানিয়েছি।”

আরও পড়ুন: পঙ্গু তারা মিয়া চাপাতি, হকিস্টিক দিয়ে পুলিশকে আক্রমণ করেছেন!

Comments

The Daily Star  | English

Our civil society needs to do more to challenge power structures

Over the last year, human rights defenders, demonstrators, and dissenters have been met with harassment, physical aggression, detainment, and maltreatment by the authorities.

8h ago