প্লে অফের আগে দুঃসংবাদ শুনল রংপুর রাইডার্স

পয়েন্ট টেবিলে সবার উপরে থেকে প্লে অফ রাউন্ড নিশ্চিত করেছিল রংপুর রাইডার্স। তাদের আত্মবিশ্বাসও ছিল তুঙ্গে। কিন্তু প্লে অফে নামার আগেই দুঃসংবাদ শুনতে হলো মাশরাফি মর্তুজার দলকে। রংপুরকে এতদূর নিয়ে আসার কারিগরদের অন্যতম আলেক্স হেলস যে চোটে পড়ে ছিটকে পড়েছেন বিপিএল থেকে। । প্লে-অফ রাউন্ড থেকে এবিডি ভিলিয়ার্সও না থাকায় নিশ্চিতভাবেই হোঁচট খেল বর্তমান চ্যাম্পিয়নরা।
গেইলের সঙ্গে রংপুরের ওপেনিংয়ে আর দেখা যাবে না হেলসকে ছবি: ফিরোজ আহমেদ।

পয়েন্ট টেবিলে সবার উপরে থেকে প্লে অফ রাউন্ড নিশ্চিত করেছিল রংপুর রাইডার্স। তাদের আত্মবিশ্বাসও ছিল তুঙ্গে। কিন্তু প্লে অফে নামার আগেই দুঃসংবাদ শুনতে হলো মাশরাফি মর্তুজার দলকে। রংপুরকে এতদূর নিয়ে আসার কারিগরদের অন্যতম আলেক্স হেলস যে চোটে পড়ে ছিটকে পড়েছেন বিপিএল থেকে। প্লে-অফ রাউন্ড থেকে এবিডি ভিলিয়ার্সও না থাকায় নিশ্চিতভাবেই হোঁচট খেল বর্তমান চ্যাম্পিয়নরা। 

হেলসের চোটের পড়ার খবর নিশ্চিত করেছেন দলটির কোচ টম মুডি। চোটের অবস্থা পরীক্ষা নিরীক্ষা করে দেখতে আজ (বৃহস্পতিবার) রাতেই লন্ডনের বিমান ধরছেন হেলস।

রাজশাহী কিংসের বিপক্ষে সবশেষ ম্যাচে বাম কাঁধে চোট পান হেলস। চোটের পর আর নামেননি মাঠে। ইংল্যান্ড জাতীয় দলের গুরুত্বপূর্ণ এই খেলোয়াড়ের চোটের খবর পেয়ে উদ্বিগ্ন ইংল্যান্ড ক্রিকেট বোর্ডও। তাকে তাই বিপিএল ফেলে দ্রুত ফিরতে হচ্ছে দেশে। বৃহস্পতিবার অনুশীলন শেষে সে খবরই দেন মুডি, ‘আমরা গত রাতে এই খবরটি পেয়েছি। তাকে (হেইলস) লন্ডনে ফিরে যেতে হবে বাম কাঁধের চিকিৎসার জন্য। গত ম্যাচে ব্যাট করার সময় সে বাম কাঁধে চোট পেয়েছিলো। ইংল্যান্ড ক্রিকেট বোর্ড (ইসিবি) অনুরোধ করেছে তাকে ফেরানোর জন্য এবং সেখানে চিকিৎসকের পরামর্শ নেয়ার জন্য। দেশে ফিরে তার এমআরআই করানো হবে। দুর্ভাগ্যজনকভাবে তার টুর্নামেন্টটি শেষ হয়ে গিয়েছে, তবে অবশ্যই সে অনেক ভ্যালু যোগ করেছে আমাদের দলে। তবে আমাদের প্রয়োজনীয় রসদ আছে টপ অর্ডারের জায়গা পূরণ করার জন্য।'

আগেই জানা গিয়েছিল প্লে অফ রাউন্ডে রংপুর পাচ্ছে না এবিডি ভিলিয়ার্সকেও। আর এক ম্যাচ খেলেই বিপিএলকে এবারের মতো টাটা বলবেন দক্ষিণ আফ্রিকান তারকা।

বুধবার দলের নিয়মিত অনুশীলনে ছিলেন না এই দুই তারকা। ভিলিয়ার্স একটি বিজ্ঞাপনের শ্যুটিংয়ে নিতে গেছেন ভারতে। সেখান থেকে ফিরে ২ ফেব্রুয়ারি প্রথম রাউন্ডের শেষ ম্যাচটি খেলবেন তিনি এরপরই ফিরে যাবেন দেশে।

 

Comments

The Daily Star  | English
Qatar emir’s visit to Bangladesh

Qatari Emir Al Thani arrives in Dhaka on a 2-day visit

Qatari Emir Sheikh Tamim Bin Hamad Al Thani arrived in Dhaka for a two-day visit today afternoon

1h ago