গণভবনে চা-চক্রে রাজনৈতিক নেতারা

নির্বাচনের আগে যেসব রাজনৈতিক জোট ও দল প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে সংলাপে যোগ দিয়েছিল সেসব দলের নেতাদের সম্মানে গণভবনে চা-চক্রের আয়োজন করেছেন প্রধানমন্ত্রী।
গণভবনের দক্ষিণ লনে আয়োজিত চা-চক্রে বিভিন্ন রাজনৈতিক দলের নেতারা যোগ দেন। ছবি: পিআইডি

নির্বাচনের আগে যেসব রাজনৈতিক জোট ও দল প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে সংলাপে যোগ দিয়েছিল সেসব দলের নেতাদের সম্মানে গণভবনে চা-চক্রের আয়োজন করেছেন প্রধানমন্ত্রী।

আওয়ামী লীগ, জাতীয় পার্টি, ওয়ার্কার্স পার্টি, জাতীয় সমাজতান্ত্রিক দল (জাসদ-ইনু), জাতীয় পার্টি (মঞ্জু), জাসদ (আম্বিয়া), বাংলাদেশের সমাজতান্ত্রিক দল (বাসদ), গণতন্ত্রী পার্টি, সাম্যবাদী দল, বিকল্পধারা বাংলাদেশ, ইসলামী ঐক্যজোট, তরীকত ফেডারেশন ও বাংলাদেশ ন্যাশনালিস্ট ফ্রন্টসহ বিভিন্ন রাজনৈতিক দলের সিনিয়র নেতারা প্রধানমন্ত্রীর সরকারি বাসভবন গণভবনের দক্ষিণ লনে আয়োজিত এই অনুষ্ঠানে যোগ দেন।

বিকেল ৪টা ১০ মিনিটে শেখ হাসিনা অনুষ্ঠানস্থলে আসেন এবং নেতাদের সাথে কুশল বিনিময় করেন। সেই সঙ্গে তিনি অতিথিদের টেবিলে যান এবং তাদের সম্পর্কে খোঁজখবর নেন।

জাতীয় সংসদের স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী, আওয়ামী লীগের সিনিয়র নেতা আমির হোসেন আমু, মতিয়া চৌধুরী, ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন, শেখ ফজলুল করিম সেলিম, নুরুল ইসলাম নাহিদ, ওবায়দুল কাদের, ফারুক খান, আবদুল মতিন খসরু, ড. আবদুর রাজ্জাক, ড. হাছান মাহমুদ, শিল্পমন্ত্রী নূরুল মজিদ মাহমুদ হুমায়ূন, গৃহায়ন ও গণপূর্তমন্ত্রী শ ম রেজাউল করিম, শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি, জাতীয় পার্টির সিনিয়র নেত্রী ও সাবেক বিরোধী নেত্রী রওশন এরশাদ, জাতীয় পার্টির কো-চেয়ারম্যান জিএম কাদের, মহাসচিব মশিউর রহমান রাঙ্গা, রুহুল আমিন হাওলাদার, জিয়াউদ্দিন আহমেদ বাবলু, আনিসুল ইসলাম মাহমুদ, মুজিবুল হক চুন্নু, সুনীল শুভ রায়, জেপি (মঞ্জু) সভাপতি আনোয়ার হোসেন মঞ্জু, জাসদ সভাপতি হাসানুল হক ইনু ও সাধারণ সম্পাদক শিরিন আখতার, জাসদ (আম্বিয়া) নেতা মঈন উদ্দীন খান বাদল ও নাজমুল হক প্রধান, ওয়ার্কার্স পার্টির সভাপতি রাশেদ খান মেনন ও সাধারণ সম্পাদক ফজলে হোসেন বাদশা চা-চক্রে যোগ দেন।

এছাড়া বিকল্পধারা বাংলাদেশের সভাপতি এ কিউ এম বদরুদ্দোজা চৌধুরী, মহাসচিব মেজর (অব.) আবদুল মান্নান. মাহি বি চৌধুরী, শমসের মবিন চৌধুরী, ইসলামী ঐক্যজোটের সভাপতি আলহাজ মিসবাউর রহমান চৌধুরী, তরীকত ফেডারেশনের চেয়ারম্যান সৈয়দ নজিবুল বশর মাইজভান্ডারী, সাম্যবাদী দলের সাধারণ সম্পাদক দিলীপ বড়ুয়া ও বিএনএ সভাপতি ব্যারিস্টার নাজমুল হুদাসহ আওয়ামী লীগ ও ১৪ দলীয় জোটের অন্যান্য নেতা, প্রধানমন্ত্রীর উপদেষ্টা ও প্রধানমন্ত্রীর সংশ্লিষ্ট সচিবরা উপস্থিত ছিলেন।

অনুষ্ঠান উপলক্ষ্যে গণভবনের দক্ষিণ লনকে বাহারি সাজে সাজানো হয়। সঙ্গে ছিল দেশাত্মবোধক গান।

আমন্ত্রিত অতিথিদের চটপটি, ফুচকা, মুড়ি, মোয়া, নাড়ু, কদমা, মুরালি, ভাপা পিঠা, চিতই পিঠা, পাটিসাপটা, পুলি পিঠা, জিলাপি, কাবাব ও নানসহ নানা ঐতিহ্যবাহী খাবার ও পিঠা দিয়ে আপ্যায়ন করা হয়।

প্রধানমন্ত্রীর কার্যালয়ের সূত্র অনুযায়ী, শেখ হাসিনা চা-চক্রে ৫৪টি রাজনৈতিক দলের নেতাদের আমন্ত্রণ করেছিলেন। বিএনপি নেতৃত্বাধীন জাতীয় ঐক্যফ্রেন্ট ছাড়া সব রাজনৈতিক দলের নেতারা অনুষ্ঠানে যোগ দিয়েছেন।

Comments

The Daily Star  | English

The taste of Royal Tehari House: A Nilkhet heritage

Nestled among the busy bookshops of Nilkhet, Royal Tehari House is a shop that offers students a delectable treat without burning a hole in their pockets.

1h ago