চকবাজারে অগ্নিকাণ্ডের পেছনে রয়েছে সরকারের দায়িত্বহীনতা: বিএনপি

পুরান ঢাকার চকবাজারে ভয়াবহ অগ্নিকাণ্ডে বিপুল প্রাণহানির জন্য সরকারের দায়িত্বহীনতা ও অব্যবস্থাপনাকে দায়ী করেছে বিএনপি।
Mirza Fakhrul Islam Alamgir
বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। ফাইল ছবি

পুরান ঢাকার চকবাজারে ভয়াবহ অগ্নিকাণ্ডে বিপুল প্রাণহানির জন্য সরকারের দায়িত্বহীনতা ও অব্যবস্থাপনাকে দায়ী করেছে বিএনপি।

দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, “সরকার সব ক্ষেত্রে ব্যর্থতার পরিচয় দিয়েছে। তারা মানুষের জীবন রক্ষায় সবচেয়ে বেশি ব্যর্থ। আমরা দেখতে পাচ্ছি সরকারের দায়িত্বহীনতা ও অব্যবস্থাপনার জন্য সব জায়গাতেই মানুষ জীবন হারাচ্ছে।”

রাজধানীর আজিমপুর কবরস্থানে ভাষা শহীদদের কবরে ফাতেহা পাঠ শেষে সাংবাদিকদের সাথে আলাপকালে তিনি এসব কথা বলেন।

মির্জা ফখরুল অভিযোগ করেন, জননিরাপত্তা ও সঠিকভাবে রাষ্ট্র পরিচালনার ইচ্ছা সরকারের নেই। কারণ তাদের একমাত্র ইচ্ছা যেকোনোভাবে ক্ষমতায় টিকে থাকা।

বুধবার রাতে পুরান ঢাকার চকবাজারে রাসায়নিক দ্রব্যের গোডাউন ও আশপাশের আরও তিনটি ভবনে ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনায় অন্তত ৭০ জন নিহত এবং অর্ধ-শতাধিক গুরুতর দগ্ধ হয়েছেন। নিহতের সংখ্যা আরও বাড়তে পারে বলে আশঙ্কা করছে কর্তৃপক্ষ।

এদিকে, চকবাজারে অগ্নিকাণ্ডে বিপুল প্রাণহানিতে গভীর শোক প্রকাশ করে বার্তা দিয়েছেন বিএনপি মহাসচিব। তিনি নিহতদের রুহের মাগফিরাত কামনা করে শোকসন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি গভীর সমবেদনা জানিয়েছেন। সেই সাথে আহতদের সুস্থতা কামনা করেছেন।

এছাড়া মির্জা ফখরুল বিভিন্ন হাসপাতালে চিকিৎসাধীন আহতদের পাশে দাঁড়ানোর জন্য চিকিৎসক ও দেশের মানুষের প্রতি আহ্বান জানিয়েছেন।

বার্তায় তিনি বলেন, “সরকারে উদাসীনতার কারণে এ ধরনের মর্মস্পর্শী ঘটনার পুনরাবৃত্তি ঘটছে, যা কোনোক্রমেই কাম্য হতে পারে না।”

Comments

The Daily Star  | English

Ctg’s Tekpara slum fire guts 80 shanties

At least 80 shanties were burned down in a fire that broke out at a slum at Tekpara in Firingibazar of Chattogram city this afternoon

24m ago