খেলা

বৃষ্টি বাগড়ায় বোলিং অনুশীলনটা হলো না বাংলাদেশের

আগের দিন ব্যাটিং অনুশীলনটা ঠিকঠাক করতে পেরেছি বাংলাদেশ। নিউজিল্যান্ডের কন্ডিশনে মানিয়ে নিয়ে নিজেদের আত্মবিশ্বাসও পেয়েছিলেন ব্যাটসম্যানরা, রান পেয়েছিলেন সবাই। তবে প্রথম টেস্টে নামার আগে একমাত্র প্রস্তুতি ম্যাচে বৃষ্টি বাগড়ায় বোলিং অনুশীলন জুতসই হয়নি মোস্তাফিজুর রহমানদের।

আগের দিন ব্যাটিং অনুশীলনটা ঠিকঠাক করতে পেরেছি বাংলাদেশ। নিউজিল্যান্ডের কন্ডিশনে মানিয়ে নিয়ে নিজেদের আত্মবিশ্বাসও পেয়েছিলেন ব্যাটসম্যানরা, রান পেয়েছিলেন সবাই। তবে প্রথম টেস্টে নামার আগে একমাত্র প্রস্তুতি ম্যাচে বৃষ্টি বাগড়ায় বোলিং অনুশীলন জুতসই হয়নি মোস্তাফিজুর রহমানদের।

রোববার লিঙ্কনের বার্থ সাটক্লিফ ওভালে দুই দিনের ম্যাচের শেষ দিনে খেলা হয়েছে কেবল ১২ ওভার। তারমধ্যে নিউজিল্যান্ড একাদশ তুলেছে ৫৭ রান। আর বাংলাদেশ নিতে পেরেছে দুই উইকেট।

এদিন প্রাপ্তি বলতে মোস্তাফিজুর রহমান ও এবাদত হোসেনের নেওয়া ওই দুই উইকেট। এরপর নামা বৃষ্টি আর খেলা হতে দেয়নি। অনুমিত ভাবেই ড্র হয়েছে এই ম্যাচ।

মোস্তাফিজ উইকেট পান একদম প্রথম ওভারেই। ইনিংসের চতুর্থ বলে জ্যাকব ভোলা তার বেরিয়ে যাওয়া বলে পরাস্ত হয়ে ক্যাচ দেন উইকেটের পেছনে।

এরপর স্বাগতিকরা পায় ৫৩ রানের জুটি। একাদশ ওভারে গিয়ে বল হাতে নিয়েই সাফল্য পান অভিষেকের অপেক্ষায় থাকা এবাদত হোসেন। তার ভেতরে ঢোকা বলে পরিষ্কার বোল্ড হয়ে যান এন্ড্রো ফ্লেচার।

১২ ওভারের মধ্যে মোস্তাফিজ করেন সবচেয়ে বেশি পাঁচ ওভার। তিন ওভার করে বল করে উইকেট শূন্য থেকেছেন আবু জায়েদ চৌধুরী রাহি ও সৈয়দ খালেদ আহমেদ। তবে আবু জায়েদ তার তিন ওভারেই দিয়ে দেন ৩৪ রান।

সংক্ষিপ্ত স্কোর

বাংলাদেশ প্রথম ইনিংস:  ৯৬.১ ওভারে ৪১১/৬ (তামিম ৪৫, সাদমান ৬৭, মুমিনুল ২০, লিটন ৬২ অবসর, সৌম্য ৪১ অবসর, মাহমুদউল্লাহ ৫৯ অবসর, মিরাজ ৫১ অবসর, তাইজুল ১৪, নাঈম ১২, জায়েদ ২৩, খালেদ ০*  ; মিলনে ০/১৮, নুটাল ১/৬০, সিয়ার্স ১/৭৭, লুকরোজ ১/১০৪, কুবর্ন ২/৯২, ফিলিপস ০/১৯, ভুলা ১/৩১) 

নিউজিল্যান্ড একাদশ প্রথম ইনিংস: ১২ ওভারে ৫৭/২  (ফ্লেচার ৪৩, ভোলা ০, পপলি ১২*, ম্যাকক্লুর ০*  ; মোস্তাফিজ ১/৯, জায়েদ ০/৩৪, খালেদ ০/৮, এবাদত ১/৪)

ফল:  ড্র 

 

Comments

The Daily Star  | English
Trees are Dhaka’s saviours

Trees are Dhaka’s saviours

Things seem dire as people brace for the imminent fight against heat waves and air pollution.

6h ago