আবাহনীকে বিদায় করে সেমিফাইনালে প্রাইম ব্যাংক

ঢাকা প্রিমিয়ার লিগে শেষ দুই আসরের টানা চ্যাম্পিয়ন আবাহনী। চলতি আসরেও গড়েছেন দুর্দান্ত এক দল। জাতীয় দলের প্রায় পুরো দলটাই খেলছে এ দলে। অথচ সেই দলটিকে প্রিমিয়ার ডিভিশন টি-টোয়েন্টির গ্রুপ পর্বই পার হতে পারেনি। বুধবার তাদের হারিয়ে সেমিফাইনালে জায়গা করে নিয়েছে প্রাইম ব্যাংক ক্রিকেট ক্লাব। আবাহনীকে ৪৯ রানে হারিয়েছে তারা।
ছবি: ফিরোজ আহমেদ

ঢাকা প্রিমিয়ার লিগে শেষ দুই আসরের টানা চ্যাম্পিয়ন আবাহনী। চলতি আসরেও গড়েছেন দুর্দান্ত এক দল। জাতীয় দলের প্রায় পুরো দলটাই খেলছে এ দলে। অথচ সেই দলটিকে প্রিমিয়ার ডিভিশন টি-টোয়েন্টির গ্রুপ পর্বই পার হতে পারেনি। বুধবার তাদের হারিয়ে সেমিফাইনালে জায়গা করে নিয়েছে প্রাইম ব্যাংক ক্রিকেট ক্লাব। আবাহনীকে ৪৯ রানে হারিয়েছে দলটি।

মিরপুর শেরে বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে প্রথমে ব্যাট করতে নেমে নির্ধারিত ২০ ওভারে ৬ উইকেটে ১৭৬ রান করে প্রাইম ব্যাংক। জবাবে ২০ ওভারে ৯ উইকেটে ১২৭ রানের বেশি করতে পারেনি আবাহনী।

লক্ষ্য তাড়ায় শুরু থেকেই সংগ্রাম করতে থাকে আবাহনী। নিয়মিত বিরতিতে উইকেট হারিয়ে গড়ে ওঠেনি বলার মতো কোন জুটি। এমনকি এককভাবেও কোন ব্যাটসম্যান প্রতিরোধ গড়তে পারেননি। দলের পক্ষে সর্বোচ্চ ইনিংসটি কিনা খেলেছেন পেসার রুবেল হোসেন। তার ব্যাট থেকে আসে ২৩ বলে ৩৬ রানের ইনিংস। ৩টি চারের সঙ্গে ২টি ছক্কাও মেরেছেন তিনি। আর তাপস ঘোষের সঙ্গে তার করা ৪০ রানের জুটিটিই ছিল ইনিংসে সর্বোচ্চ। দ্বিতীয় সর্বোচ্চ ১৭ রান করেছেন মোসাদ্দেক।

অলোক কাপালী বল হাতে বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) দুর্দান্ত ফর্ম ধরে রেখেছেন প্রিমিয়ার লিগ টি-টোয়েন্টিতেও। দারুণ বোলিং করে ২২ রানের খরচায় তুলে নিয়েছেন ৩টি উইকেট। যদিও শুরুর তোপটা দাগিয়েছিলেন মোহর শেখ অন্তর ও আল-আমিন হোসেন। ২৬ রান দিয়ে ৩টি উইকেট নিয়েছেন মোহর। আল-আমিন পেয়েছেন ২টি উইকেট।

এর আগে টসটা জিতেছিল আবাহনীই। তবে প্রতিপক্ষকে ব্যাটিংয়ের আমন্ত্রণ জানায় তারা। আর আগে ব্যাট করতে নেমে দারুণ সূচনা করে প্রাইম ব্যাংক। ৬৭ রানের ওপেনিং জুটি গড়ে তোলেন দুই ওপেনার এনামুল হক বিজয় ও রুবেল মিয়া। এরপর বিজয় আউট হলেও এক প্রান্ত ধরে রেখে ব্যাট করতে থাকেন রুবেল। চতুর্থ উইকেটে আরিফুল হকের সঙ্গে ৫০ রানের আরও একটি দারুণ জুটি গড়েন তিনি। তাতেই বড় সংগ্রহের ভিত পেয়ে যায় দলটি।

৫৬ বলে ৭৬ রানের ইনিংস খেলেন রুবেল। নিজের ইনিংসটি ৭টি চার ও ৪টি ছক্কার সাহায্যে সাজিয়েছেন এ ওপেনার। এছাড়া আরেক ওপেনার বিজয় খেলেন ৩৭ রানের ইনিংস। আবাহনীর পক্ষে মোহাম্মদ সাইফউদ্দিন, রুবেল হোসেন, আরিফুল হাসান, জাকারিয়া ইসলাম ও সাব্বির রহমান ১টি উইকেট নেন।

সংক্ষিপ্ত স্কোর:

প্রাইম ব্যাংক ক্রিকেট ক্লাব: ২০ ওভারে ১৭৬/৬ (বিজয় ৩৭, রুবেল মিয়া ৭৬, জাকির ১৭, আল-আমিন ২০, আরিফুল ২১, মিলন ১, কাপালী ০*, মনির ১*; সাইফউদ্দিন ১/২০, রুবেল হোসেন ১/২৮, আরিফুল হাসান ১/৩১, অপু ০/৩৫, জাকারিয়া ১/২৪, মোসাদ্দেক ০/১৪, সাব্বির ১/২২)।

আবাহনী লিমিটেড: (শাকিল ৬, জাহিদ ৭, সাব্বির ৬, শান্ত ১১, মোসাদ্দেক ১৭, সাইফউদ্দিন ১২, তাপস ৪, অপু ৮, রুবেল হোসেন ৩৬, আরিফুল হাসান ১৫*, জাকারিয়া ২*; মোহর ৩/২৬, মনির ০/২০, আল-আমিন ২/২১, রাজ্জাক ০/৩৪, কাপালী ৩/২২, আল-আমিন ১/৩)।

ফলাফল: প্রাইম ব্যাংক ক্রিকেট ক্লাব ৪৯ রানে জয়ী।

Comments