দ্বিতীয় টেস্টেও নেই মুশফিক?

ওয়ানডে সিরিজে পাওয়া চোট মুশফিকুর রহিমকে খেলতে দেয়নি প্রথম টেস্টে। তবে আশা করা যাচ্ছিল দ্বিতীয় টেস্টের আগেই তিনি সেরে উঠবেন, পুনর্বাসন প্রক্রিয়ার ধাপও দিচ্ছিল আশার খবর। তবে প্রধান কোচ স্টিভ রোডস দিলেন নতুন তথ্য। নেটে নেমে ক্রিকেট বল দিয়ে অনুশীলনে অস্বস্তি হওয়ায় দ্বিতীয় টেস্টেও তাকে পাওয়ার সম্ভাবনা নেই বললেই চলে।
Mushfiqur Rahim
ছবি: বিসিবি

ওয়ানডে সিরিজে পাওয়া চোট মুশফিকুর রহিমকে খেলতে দেয়নি প্রথম টেস্টে। তবে আশা করা যাচ্ছিল দ্বিতীয় টেস্টের আগেই তিনি সেরে উঠবেন, পুনর্বাসন প্রক্রিয়ার ধাপও দিচ্ছিল আশার খবর। তবে প্রধান কোচ স্টিভ রোডস দিলেন নতুন তথ্য। নেটে নেমে ক্রিকেট বল দিয়ে অনুশীলনে অস্বস্তি হওয়ায় দ্বিতীয় টেস্টেও তাকে পাওয়ার সম্ভাবনা নেই বললেই চলে।

দ্বিতীয় টেস্ট খেলতে হ্যামিল্টন থেকে গতকালই বাংলাদেশ দল পৌঁছেছে ওয়েলিংটনে। ওয়েলিংটনের বেসিন রিজার্ভে শুক্রবার শুরু হবে দ্বিতীয় টেস্ট। ওয়েলিংটনে পৌঁছে অনুশীলনে গিয়েই মিলে মুশফিককে না পাওয়ার ইঙ্গিত।

রোডস জানান টেনিস ও রাবার বল দিয়ে ঠিকঠাক অনুশীলন করতে পারলেও ক্রিকেট বলে এখনো বেশ অস্বস্তি রয়ে গেছে মুশফিকের। বাংলাদেশের মিডল অর্ডারের বড় ভরসাকে তাই দ্বিতীয় টেস্টেও পাওয়ার সম্ভাবনা খুবই কম বলে জানান রোডস, ‘মুশফিকের পরিস্থিতি হচ্ছে, দ্রুত সময়ের জন্য টেস্ট খেলার মতো ফিট করার চেষ্টা হচ্ছে তাকে। আজ তার সত্যিকারের অনুশীলন ছিল। টেনিস বল আর রাবার বল দিয়ে কাজ করেছে। কিন্তু যখনই ক্রিকেট বল নিয়ে মারতে গেছে তখনই লিগামেন্টের জায়ফায় বেশ অস্বস্তি হয়েছে। তার মানে দ্বিতীয় টেস্টে তার খেলা খুবই সংশয়ের মধ্যে আছে।’

‘রাতারাতি বিস্ময়কর কোন উন্নতি হলেই কেবল সেটা (খেলা) সম্ভব। ভালো খবর যেটা হচ্ছে তৃতীয় টেস্টের জন্য সে পুরো ফিট হয়ে উঠছে।’

হ্যামিল্টনে প্রথম টেস্টে ইনিংস ও ৫২ রানে হারে বাংলাদেশ। ওই টেস্টে প্রথম ইনিংসে মিডল অর্ডারের ব্যর্থতায় ভুগেছিল বাংলাদেশ। মিডল অর্ডারের অন্যতম ভরসা মুশফিককে এবারও না পাওয়া তাই দলের জন্য বড় দুঃসংবাদই।

Comments

The Daily Star  | English
Bank Asia plans to acquire Bank Alfalah

Bank Asia moves a step closer to Bank Alfalah acquisition

A day earlier, Karachi-based Bank Alfalah disclosed the information on the Pakistan Stock exchange.

4h ago