শোভনের আহ্বানে ক্লাস বর্জন প্রত্যাহারের ঘোষণা নুরের

ডাকসুর নবনির্বাচিত সহ-সভাপতি (ভিপি) নুরুল হক নুরকে ছাত্রলীগের নেতাকর্মীরা বরণ করে নিয়ে সমর্থন জানানোর পর কোটা সংস্কার আন্দোলনে নেতৃত্ব দেওয়া এই ছাত্রনেতা ক্লাস বর্জন কর্মসূচি প্রত্যাহারের ঘোষণা দিয়েছেন।
ডাকসুর ভিপি হিসেবে নুরুল হককে বরণ করে পরাজয় স্বীকার করে নেন ছাত্রলীগ সভাপতি মো. রেজওয়ানুল হক চৌধুরী শোভন। ছবি: সংগৃহীত

ডাকসুর নবনির্বাচিত সহ-সভাপতি (ভিপি) নুরুল হক নুরকে ছাত্রলীগের নেতাকর্মীরা বরণ করে নিয়ে সমর্থন জানানোর পর কোটা সংস্কার আন্দোলনে নেতৃত্ব দেওয়া এই ছাত্রনেতা ক্লাস বর্জন কর্মসূচি প্রত্যাহারের ঘোষণা দিয়েছেন।

ডাকসু নির্বাচনে ব্যাপক কারচুপির অভিযোগ এনে ভিপি ও সমাজসেবা সম্পাদক ছাড়া অন্য সকল পদে পুনর্নির্বাচনের দাবিতে নুর লাগাতার ক্লাস বর্জনের ঘোষণা দিয়েছিলেন। আজ দুপুরে টিএসসিতে দ্বিতীয় দিনের মতো ছাত্রলীগের হামলার শিকার হওয়ার পর বামপন্থী, স্বতন্ত্র ও কোটা সংস্কার আন্দোলনকারী প্যানেলের নেতাদের নিয়ে এই ঘোষণা দিয়েছিলেন তিনি।

তবে ক্লাস বর্জনের ঘোষণা থেকে সরে এলেও পুনর্নির্বাচনের যে দাবি জানিয়েছেন সে ব্যাপারে কোনো কথা বলেননি নুর।

আরও পড়ুন: দাবি পূরণ না হওয়া পর্যন্ত ক্লাস বর্জনের ঘোষণা

আজ বিকেল সাড়ে চারটার দিকে ছাত্রলীগের কেন্দ্রীয় কমিটির সভাপতি মো. রেজওয়ানুল হক চৌধুরী শোভন তার সমর্থকদের নিয়ে টিএসসির মিলনায়তনে গিয়ে নুরকে ডাকসুর ভিপি হিসেবে মেনে নেওয়ার ঘোষণা দেন। নুর তখন সেখানে ভোট বর্জনের ঘোষণা দেওয়া অন্যান্য প্যানেলের নেতাদের সঙ্গে বৈঠক করছিলেন। শোভন বলেন, “আমাদের সবার চাওয়া-পাওয়া নুরুল হক পূরণ করবে। আমি পারিনি কী হয়েছে, নুরুল হক পূরণ করবে। সে জন্য সবাইকে দায়িত্বশীল আচরণ করতে হবে, যেন স্বপ্নের বিশ্ববিদ্যালয়ে শিক্ষার পরিবেশ ঠিক থাকে।”

হাতে ফুল দিয়ে শোভন তাকে গতকালের নির্বাচনের ফল মেনে নেওয়ার আহ্বান জানান। ভিপি পদে প্রতিদ্বন্দ্বিতা করে পরাজিত হওয়া ছাত্রলীগ সভাপতি শোভন ক্যাম্পাসে শান্তিপূর্ণ পরিবেশ বজায় রাখার জন্য সকল শিক্ষার্থীদের নির্বাচনের ফল মেনে নেওয়ার আহ্বান জানান।

শোভনের এই বক্তব্যকে স্বাগত জানিয়ে নুর ক্লাস বর্জন প্রত্যাহারের ঘোষণা দেন। তবে তার ওপর ছাত্রলীগের যারা হামলা করেছিল তাদের শাস্তি দাবি করেন তিনি।

আরও পড়ুন: ভিপি, সমাজসেবা সম্পাদক ছাড়া বাকি পদে পুনর্নির্বাচনের দাবি

ছাত্রলীগ সভাপতি টিএসসিতে যখন ডাকসু নির্বাচনের ফলাফল মেনে নেওয়ার আহ্বান জানাচ্ছিলেন ঠিক তখনই তার সংগঠনেরই একটি অংশের নেতাকর্মীরা উপাচার্যের বাসভবনের সামনে পুনর্নির্বাচনের দাবিতে অনড় অবস্থানে ছিল। পরে শোভন সেখানে গিয়েও তাদের পুনর্নির্বাচনের দাবি থেকে সরে আসার আহ্বান জানান।

Comments

The Daily Star  | English

Ex-public administration minister Farhad arrested

Former Public Administration minister Farhad Hossain was arrested from Dhaka's Eskaton area

3h ago