দাবি প্রত্যাখ্যান করে মামলার হুমকি উপাচার্যের: লিটন নন্দী

ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদ (ডাকসু) এবং হল সংসদের নির্বাচন বর্জনকারী ৫টি প্যানেলের প্রার্থীদের পুনর্নির্বাচনের দাবি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক মো. আখতারুজ্জমান মানেননি বলে জানিয়েছেন প্রগতিশীল ছাত্র ঐক্য প্যানেলের লিটন নন্দী।
Liton Nandi
আজ (১৩ মার্চ) দুপুরে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য মো. আখতারুজ্জামানের কাছে স্মারকলিপি দেওয়ার পর কথা বলছেন লিটন নন্দী। ছবি: পলাশ খান

ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদ (ডাকসু) এবং হল সংসদের নির্বাচন বর্জনকারী ৫টি প্যানেলের প্রার্থীদের পুনর্নির্বাচনের দাবি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক মো. আখতারুজ্জমান মানেননি বলে জানিয়েছেন প্রগতিশীল ছাত্র ঐক্য প্যানেলের লিটন নন্দী।

স্মারকলিপি জমা দিয়ে উপাচার্যের কার্যালয় থেকে বের হয়ে লিটন উপস্থিত সাংবাদিকদের বলেন, “তিনি (উপাচার্য) আমাদের কথা শুনেননি। উল্টো বলেছেন, যারা (ক্যাম্পাসে) অস্থিরতা সৃষ্টি করতে চায়, তাদের বিরুদ্ধে ক্রিমিনাল অ্যাক্টে মামলা দেওয়া হবে।”

আজ (১৩ মার্চ) দুপুরে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য মো. আখতারুজ্জামানের কাছে স্মারকলিপি দেন নবনির্বাচিত সহ-সভাপতি (ভিপি) নুরুল হক নুর, প্রগতিশীল ছাত্র ঐক্য প্যানেলের ডাকসুর ভিপি পদপ্রার্থী লিটন নন্দী, স্বতন্ত্র জোট প্যানেলের সাধারণ সম্পাদক (জিএস) পদপ্রার্থী অরণি সেমন্তি খানসহ অন্যরা।

সেসময় তারা তিনদিনের মধ্যে ডাকসু নির্বাচনের পুনঃতফসিলের দাবি জানান।

এ বিষয়ে জানতে উপাচার্যের নম্বরে ফোন করা হলে তার ব্যক্তিগত সহকারী দ্য ডেইলি স্টার অনলাইনকে জানান, “উপাচার্য বিশ্ববিদ্যালয়ের শিক্ষকদের সঙ্গে জরুরি বৈঠক করছেন। এখন তার সঙ্গে কথা বলা সম্ভব নয়।”

আরও পড়ুন:

ডাকসু পুনর্নির্বাচন: ৩ দিনের আল্টিমেটাম

ডাকসুর পুনর্নির্বাচনের দাবিতে আমরণ অনশনে যোগ দিলেন আরও ২ শিক্ষার্থী

Comments

The Daily Star  | English
Bank Asia plans to acquire Bank Alfalah

Bank Asia moves a step closer to Bank Alfalah acquisition

A day earlier, Karachi-based Bank Alfalah disclosed the information on the Pakistan Stock exchange.

4h ago