শীর্ষ খবর

গণভবনে ডাকসু নেতারা

ডাকসু ও হল সংসদ নির্বাচনে বিজয়ী ছাত্রনেতারা প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে দেখা করতে তার সরকারি বাসভবন গণভবনে গেছেন। আজ বিকেলে প্রধানমন্ত্রীর আমন্ত্রণে ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে গণভবনে যান তারা।
গণভবনে প্রবেশের পর ডাকসুর ভিপি নুরুল হককে জড়িয়ে ধরেন জিএস গোলাম রব্বানি। ছবি: পলাশ খান

ডাকসু ও হল সংসদ নির্বাচনে বিজয়ী ছাত্রনেতারা প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে দেখা করতে তার সরকারি বাসভবন গণভবনে গেছেন। আজ বিকেলে প্রধানমন্ত্রীর আমন্ত্রণে ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে গণভবনে যান তারা।

ঘটনাস্থল থেকে দ্য ডেইলি স্টারের রিপোর্টার জানান, সহ-সভাপতি (ভিপি) নুরুল হক নুর, সাধারণ সম্পাদক (জিএস) গোলাম রব্বানি ও সহ-সাধারণ সম্পাদক সাদ্দাম হোসেনের সঙ্গে অন্য নেতারা বিকেল সোয়া ৩টায় গণভবনে গিয়ে পৌঁছান। গত বৃহস্পতিবার শেখ হাসিনার পক্ষ থেকে ছাত্রনেতাদের যে আমন্ত্রণ জানানো হয় সে অনুযায়ী বিকেল ৪টায় তাদের সাক্ষাৎ হওয়ার কথা।

এই নির্বাচনে বাংলাদেশ সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদের নেতারা ভিপিসহ ডাকসুর দুটি পদে নির্বাচিত হয়েছেন। এর বাইরে ২৫টির মধ্যে ২৩টি পদেই জয় পেয়েছে সরকারি দল আওয়ামী লীগের ছাত্র সংগঠন বাংলাদেশ ছাত্রলীগ।

১১ মার্চ সকাল ৮টায় ডাকসুর ভোটগ্রহণ শুরু হওয়ার আগ থেকেই নানা অনিয়মের অভিযোগ উঠতে শুরু করে। প্রচুর পরিমাণে সিল মারা ব্যালট পেপার শিক্ষার্থীরা উদ্ধার করার পর কুয়েত মৈত্রী হলের প্রাধ্যক্ষকে তাৎক্ষণিকভাবে দায়িত্ব থেকে সরিয়েও দেওয়া হয়।

এছাড়া রোকেয়া হলে দুটি ট্রাঙ্ক থেকেও সাদা ব্যালট পেপার উদ্ধার করা হয়। আর ছাত্র হলগুলোতে অনাবাসিক শিক্ষার্থীদের ভোট দিতে বাধা দেওয়া, ভোটারদের সারিতে জটলা তৈরি করে প্রতিবন্ধকতা সৃষ্টির মতো অভিযোগ পাওয়া যায় ছাত্রলীগের বিরুদ্ধে। সেই সঙ্গে প্রার্থীদের মারধর করার মতোও ঘটনাও ঘটেছে ২৮ বছর পর অনুষ্ঠিত এই নির্বাচনকে কেন্দ্র করে।

এসব অভিযোগে ছাত্রলীগ বাদে প্রায় সব প্রার্থী এই নির্বাচন বর্জন করার ঘোষণা দিয়ে পুনর্নির্বাচনের দাবিতে ক্যাম্পাসে অনশনসহ বিভিন্ন কর্মসূচি পালন করেছেন। তবে বিশ্ববিদ্যালয় প্রশাসন এই দাবি নাকচ করে বলেছে, নির্বাচন অবাধ ও সুষ্ঠু ছিল।

Comments

The Daily Star  | English

13 killed in bus-pickup collision in Faridpur

At least 13 people were killed and several others were injured in a head-on collision between a bus and a pick-up at Kanaipur area in Faridpur's Sadar upazila this morning

1h ago