বিসিবি সভাপতির মতে বিশ্বকাপ দলটা যেমন হতে পারে

ঘনিয়ে আসছে সময়। নির্বাচকরা কাজটা হয়ত সেরেই রেখেছেন। ইংল্যান্ড বিশ্বকাপে কোন পনেরো জন খেলছেন বাংলাদেশের হয়ে, তা নিয়ে সমর্থকদের আগ্রহ আছে কিন্তু খুব বেশি অননুমেয় কিছুও নেই। কারা কারা থাকতে পারেন তার একটা ধারণা বিসিবি সভাপতি নাজমুল হাসান আগেভাগেই তাই দিয়ে দিলেন।
Nazmul hasan & Mashrafee Mortaza
ফাইল ছবি: বিসিবি

ঘনিয়ে আসছে সময়। নির্বাচকরা কাজটা হয়ত সেরেই রেখেছেন। ইংল্যান্ড বিশ্বকাপে কোন পনেরো জন খেলছেন বাংলাদেশের হয়ে, তা নিয়ে সমর্থকদের আগ্রহ আছে কিন্তু খুব বেশি অননুমেয় কিছুও নেই। কারা কারা থাকতে পারেন তার একটা ধারণা বিসিবি সভাপতি নাজমুল হাসান আগেভাগেই তাই দিয়ে দিলেন। 

স্বাধীনতা দিবসের দিন মিরপুর শেরে বাংলা ক্রিকেট স্টেডিয়ামে প্রদর্শনী ক্রিকেট ম্যাচ শেষে সংবাদ মাধ্যমের সামনে হাজির হন বিসিবি প্রধান। 

বিশ্বকাপ দলে কারা থাকছেন, কদিন আগেই বলেছিলেন সাত নম্বরের একটা জায়গা ছাড়া বাকি সব ঠিকই হয়ে আছে। দু'একটা জায়গা নিয়ে আছে দোলাচল তবে সেটাও খুব জটিল কিছু নয়। বোর্ড সভাপতির মাথায় ফ্রেম করা আছে একটা স্কোয়াড। এমনকি সম্ভাব্য একাদশ নিয়েও ধারণা দিয়েছেন তিনি। ্তার মতে যেমন হতে পারে দল, ‘সাত নম্বরে যদি দেখেন কে কে আছে, সাইফউদ্দিন আছে, মিরাজ আছে,সাব্বির আছে। আবার সৌম্য অনেক সময় নিচে নামতে পারে। কে খেলছে সেটা আমি এখনো জানি না। যদি ধরেন তামিম আর লিটন ওপেন করে, তাহলে তিন নম্বরে সাকিব খেলার সম্ভাবনা খুব বেশি। ও ওখানে খেলতে চায়। চারে তো মুশফিক। পাঁচে মিঠুন বা এ রকম কেউ একজন। ছয়ে রিয়াদ। সাতে তখন সৌম্য আসতে পারে। এ ছাড়া আছে সাব্বির, সাইফউদ্দিন আছে। কারণ তিন পেসার তো খেলাবে। মোস্তাফিজ আর মাশরাফির একাদশে থাকা নিশ্চিত। আরেকটা পজিশনের জন্য রুবেল আছে, তাসকিন আছে। একটা স্পিনার যদি খেলাতে হয়, তাহলে মিরাজকে নিতে হবে।’

গুনে গুনে ১৪ জনের নামই শুরুতেই বলে দেন নাজমুল। বাকি একজন কে হতে পারেন দিয়েছেন সেই ইঙ্গিতও, 'এর বাইরে কি থাকতে পারে। এর বাইরে মোসাদ্দেক থাকতে পারে। আরেকটা পেসার নেওয়ার আমি কোন কারণ দেখি না। ব্যাটসম্যান হিসেবে সাত-আটের কথা ভাবলে মোসাদ্দেক আসতে পারে।' দলে তিন ওপেনার থাকায় চতুর্থ আরেকজন ওপেনারের জায়গাও দেখছেন না নাজমুল। সেক্ষেত্রে মন খারাপ করতেই পারেন ইমরুল কায়েস। 

এবার ঢাকা প্রিমিয়ার লিগে জাতীয় দলের বাইরের কয়েকজন মুন্সিয়ানা দেখাচ্ছেন। তাদের মধ্য থেকে কেউ চমক হয়ে আসবেন কিনা এই সম্ভাবনা উড়িয়ে দিয়েছেন বিসিবি প্রধান, ‘এটা চমকের বিষয় নয়। আমরা ১৫ জনের একটা দল বানাব। আপনি যদি নামগুলো দেখেন, তাহলেই তো বুঝবেন। নতুন কারও সম্ভাবনা খুবই কম। আমি বলছি না যে হবে না। কারণ আজকেও আমরা কথা বলছিলাম যে কিছু করা যায় কি না। ঘরোয়া ক্রিকেটে যতই ভালো করুক, একটা নতুন খেলোয়াড়কে বিশ্বকাপে নিয়ে যাওয়া কঠিন। আন্তর্জাতিক ক্রিকেটের সঙ্গে ঘরোয়া ক্রিকেটের অনেক পার্থক্য। উপমহাদেশে বিশ্বকাপটা হলে তবু কথা ছিল।’

 

Comments

The Daily Star  | English
Bank Asia plans to acquire Bank Alfalah

Bank Asia moves a step closer to Bank Alfalah acquisition

A day earlier, Karachi-based Bank Alfalah disclosed the information on the Pakistan Stock exchange.

4h ago