বিএনপি দৃশ্যত একটি ব্যর্থ রাজনৈতিক দল: তথ্যমন্ত্রী

তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ বলেছেন, বিএনপি বর্তমানে দৃশ্যত একটি ‘ব্যর্থ রাজনৈতিক দলে’ পরিণত হয়েছে। তার মতে, দলটির নেতৃত্ব বিশেষ করে, মহাসচিব মির্জা ফখরুল ইসলামের দায়িত্ব পালনে ব্যর্থতার কারণেই দলটির এই অবস্থা।
বুধবার দুপুরে রাজধানীর কাকরাইলে বাংলাদেশ প্রেস ইনস্টিটিউট (পিআইবি) মিলনায়তনে বাংলাদেশ সংবাদ সংস্থার (বাসস) জেলা সংবাদদাতাদের কর্মশালার উদ্বোধনী সভায় প্রধান অতিথি হিসেবে বক্তৃতা করেন তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ। ছবি: বাসস

তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ বলেছেন, বিএনপি বর্তমানে দৃশ্যত একটি ‘ব্যর্থ রাজনৈতিক দলে’ পরিণত হয়েছে। তার মতে, দলটির নেতৃত্ব বিশেষ করে, মহাসচিব মির্জা ফখরুল ইসলামের দায়িত্ব পালনে ব্যর্থতার কারণেই দলটির এই অবস্থা।

আজ বুধবার দুপুরে রাজধানীর কাকরাইলে বাংলাদেশ প্রেস ইনস্টিটিউট (পিআইবি) মিলনায়তনে বাংলাদেশ সংবাদ সংস্থার (বাসস) জেলা সংবাদদাতাদের দিনব্যাপী কর্মশালার উদ্বোধনী সভায় প্রধান অতিথির বক্তৃতা শেষে সাংবাদিকদের তথ্যমন্ত্রী এ কথা বলেন।

পিআইবি’র সহযোগিতায় বাসস এই কর্মশালাটির আয়োজন করে। বাসস এর ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান সম্পাদক আবুল কালাম আজাদের সভাপতিত্বে বাংলাদেশ প্রেস ইনস্টিটিউটের ভারপ্রাপ্ত মহাপরিচালক মীর মো. নজরুল ইসলাম, বাসস’র প্রধান বার্তা সম্পাদক আনিসুর রহমান ও জেলা প্রতিনিধিগণ সভায় বক্তব্য রাখেন।

ব্যর্থতার বৃত্ত থেকে বিএনপি এবং তাদের মহাসচিব বের হয়ে আসবেন বলে তথ্যমন্ত্রী আশা প্রকাশ করেন।

মির্জা ফখরুলের ‘বাংলাদেশ একটি ব্যর্থ রাষ্ট্র’ মন্তব্যের প্রতিক্রিয়ায় তথ্যমন্ত্রী ও আওয়ামী লীগের প্রচার সম্পাদক ড. হাছান মাহমুদ বলেন, “প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ এখন বিশ্বের অন্যতম সফল রাষ্ট্র। মির্জা ফখরুল সাহেবের বক্তব্যে আমি অত্যন্ত বিস্মিত হয়েছি।”

তথ্যমন্ত্রী বলেন, “বিএনপি নেতাদের সম্পর্কে আমার ধারণা অনেক উঁচু ছিল। আমি মনে করতাম, তিনি সমসাময়িক বিশ্বের খবর রাখেন, কিছু পড়াশোনা করেন। কিন্তু আমার ধারণা তিনিই ভুল প্রমাণ করলেন।”

তিনি বলেন, বাংলাদেশে বর্তমানে মাথাপিছু আয় ২ হাজার ডলার ছুঁয়েছে। বিএনপি আমলে বাংলাদেশের মাথাপিছু আয় ছিল ৫৪০ ডলার। বাংলাদেশ পৃথিবীর প্রথম পাঁচটি দেশের অন্যতম যারা ধারাবাহিকভাবে উচ্চ প্রবৃদ্ধির হার ধরে রাখতে পেরেছে।

তথ্যমন্ত্রী প্রশ্ন করেন, “মির্জা ফখরুল সে খবর রাখেন কি?” বাংলাদেশ এখন বিশ্বের জন্য রোল মডেল। বাংলাদেশের অগ্রগতি নিয়ে বিশ্বব্যাংকের প্রেসিডেন্ট, জাতিসংঘের মহাসচিব, মার্কিন যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট প্রশংসা করেন।

বাসস ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান সম্পাদক আবুল কালাম আজাদ বাসসের সংবাদদাতাদের প্রতি ন্যায় নিষ্ঠ থেকে কাজ করার আহবান জানান। বাসস প্রধান সম্পাদক বলেন, “সকলকে চলমান ও সম-সাময়িক বিষয়ে সচেতন থাকতে হবে। কিন্তু প্রতিবেদনের গুণগত মানের কাছে কোন প্রকার আপোষ বা সমঝোতা করা যাবে না।”

Comments

The Daily Star  | English

Thousands pray for rain as Bangladesh sizzles in heatwave

Thousands of Bangladeshis yesterday gathered to pray for rain in the middle of an extreme heatwave that prompted authorities to shut down schools around the country

10m ago