শপথ নেওয়ার পর অভিযোগের বিষয়ে কথা বলবো: মোকাব্বির

সুলতান মোহাম্মদ মনসুরের পর এবার শপথ নিতে যাচ্ছেন গণফোরামের আরেক নির্বাচিত সাংসদ মোকাব্বির খান। আজ (২ এপ্রিল) দুপুর ১২টায় শপথ নেবেন বলে জানিয়েছেন তিনি।
Mokabbir Khan
মোকাব্বির খান। ফাইল ছবি

সুলতান মোহাম্মদ মনসুরের পর এবার শপথ নিতে যাচ্ছেন গণফোরামের আরেক নির্বাচিত সাংসদ মোকাব্বির খান। আজ (২ এপ্রিল) দুপুর ১২টায় শপথ নেবেন বলে জানিয়েছেন তিনি।

এদিকে, ড. কামাল হোসেনের ‘সবুজ সংকেত’ পেয়ে শপথ নিচ্ছেন জানালেও, মোকাব্বিরের দল গণফোরাম বলছে, তিনি দলীয় সিদ্ধান্ত অমান্য করে শপথ নিচ্ছেন। তা ছাড়া দলের প্যাড ‘চুরি’ করে মোকাব্বির স্পিকারকে চিঠি পাঠিয়েছেন বলেও অভিযোগ করা হয়েছে।

এসব অভিযোগের বিষয়ে জানতে চেয়ে মোকাব্বির খানকে ফোন করা হলে, আজ সকাল ১১টা ৩৯ মিনিটের দিকে দ্য ডেইলি স্টার অনলাইনকে তিনি বলেন, “এখন আমি কিছুই বলবো না। ১২টায় আমি শপথ নেবো। শপথ নেওয়ার পর এসব অভিযোগের বিষয়ে কথা বলবো।”

এই বলে তিনি মুঠোফোন সংযোগটি বিচ্ছিন্ন করে দেন।

উল্লেখ্য, গত ৩০ ডিসেম্বরের নির্বাচনে মৌলভীবাজার-২ আসন থেকে জাতীয় ঐক্যফ্রন্টের প্লাটফর্মে বিএনপির নির্বাচনী প্রতীক ‘ধানের শীষ’ নিয়ে প্রতিদ্বন্দ্বিতা করে বিজয়ী হন গণফোরামের মনসুর। অন্যদিকে মোকাব্বির খান সিলেট-২ আসন থেকে গণফোরামের প্রতীক ‘উদীয়মান সূর্য’ নিয়ে প্রতিদ্বন্দ্বিতা করে বিজয়ী হন।

বিএনপি ও গণফোরামসহ আরও কয়েকটি দল জাতীয় ঐক্যফ্রন্টের ব্যানারে একাদশ জাতীয় সংসদ নির্বাচনে অংশ নেয়। নির্বাচনে বিএনপি ছয়টি আসনে এবং গণফোরাম দুটি আসনে বিজয়ী হয়।

তবে ‘ব্যাপক ভোট ডাকাতির’ অভিযোগ এনে জোট নির্বাচনের ফলাফল বর্জন করে নতুন নির্বাচনের দাবি জানিয়ে আসছে।

আরও পড়ুন: 

ড. কামালের ‘সবুজ সংকেত’ পেয়ে শপথ নিচ্ছেন মোকাব্বির

Comments

The Daily Star  | English

Abu sayed’s death in police firing: Cops’ FIR runs counter to known facts

Video footage shows police shooting at Begum Rokeya University student Abu Sayed, who posed no physical threat to the law enforcers, during the quota reform protest near the campus on July 16. He died soon afterwards.

9h ago