হ্যাজার্ডকে পেতে নতুন করে আগাচ্ছে রিয়াল

অনেক দিন থেকেই এডেন হ্যাজার্ডকে পেতে চাইছে রিয়াল মাদ্রিদ। কিন্তু লেন দেন সংক্রান্তও ব্যাপারে মতের মিল না হওয়ায় চুক্তি অসম্পূর্ণই রয়ে গেছে। তবে জিনেদিন জিদানের অধীনে এবার নতুন করে আবার এ বেলজিয়ানকে কেনার প্রস্তুতি নিচ্ছে স্প্যানিশ জায়ান্টরা। এরমধ্যেই চেলসির সঙ্গে আলোচনাও হয়েছে বলে জানিয়েছে ইংলিশ গণমাধ্যম দ্য টেলিগ্রাফ।
ছবি: এএফপি

অনেক দিন থেকেই এডেন হ্যাজার্ডকে পেতে চাইছে রিয়াল মাদ্রিদ। কিন্তু লেনদেন সংক্রান্তও ব্যাপারে মতের মিল না হওয়ায় চুক্তি অসম্পূর্ণই রয়ে গেছে। তবে জিনেদিন জিদানের অধীনে নতুন করে আবার এ বেলজিয়ানকে কেনার প্রস্তুতি নিচ্ছে স্প্যানিশ জায়ান্টরা। চলতি সপ্তাহে চেলসির সঙ্গে এ নিয়ে আলোচনাও হয়েছে বলে জানিয়েছে ইংলিশ গণমাধ্যম দ্য টেলিগ্রাফ।

আগামী ২০২০ সালে চেলসির সঙ্গে শেষ হবে হ্যাজার্ডের। চুক্তি নবায়নের কোন ইঙ্গিতও দেখা যাচ্ছে না তার মধ্যে। এছাড়া এ খেলোয়াড় যে রিয়ালে খেলতে চান তা আগেও বেশ কয়েকবারই প্রকাশ করেছেন। তাই সুযোগটা নিতে চাইছে রিয়াল। নতুন করে আলোচনা শুরু করেছেন তারা। তবে হ্যাজার্ড ১০০ মিলিয়ন পাউন্ডের কমে ছাড়তেই চাচ্ছে না চেলসি। রিয়াল অবশ্য ৮৫ মিলিয়ন পাউন্ড দিতে রাজী হয়েছে বলে সংবাদ প্রকাশ করেছে টেলিগ্রাফ। 

চলতি মৌসুমের শুরুতেই রিয়াল ছেড়ে জুভেন্টাসে নাম লেখান ক্রিস্তিয়ানো রোনালদো। এরপর থেকেই তার বিকল্প খুঁজছিল দলটি। শুরুতে নেইমার পরে কিলিয়েন এমবাপে ছিল তাদের চাহিদায়। কিন্তু কেউ নিজেদের ক্লাব ছাড়েননি। এরপর বাধ্য হয়েই হ্যাজার্ডের দিকে নজর দেয় তারা। এ নিয়ে আলোচনাও হয় অনেক দূর। কিন্তু লেন দেন সংক্রান্ত বনিবনা না হওয়ায় চুক্তি আর আগায়নি। রিয়াল যখন তাদের বিড বাড়ায় ততদিনের ইংলিশ লিগের দল বদলের সময় শেষ। খেলোয়াড় বেচতে পারলেও কিনতে পারতো না তারা। তাই ক্লাবের কথা ভেবেই চেলসিতে থেকে যান হ্যাজার্ড।

এদিকে তরুণ খেলোয়াড়দের বিষয়ে নিয়ম ভাঙায় আগামী দুই ট্রান্সফার উইন্ডোতে নতুন কোনো খেলোয়াড় কিনতে পারবে না চেলসি। আর এ কারণে বিকল্প খেলোয়াড় না থাকায় হ্যাজার্ডকে ছাড়তে চাইছে না চেলসি। যদিও নিষেধাজ্ঞার বিপক্ষে আপীল করেছে দলটি।

চলতি মৌসুমে দারুণ ছন্দে রয়েছেন হ্যাজার্ড। ইংলিশ লিগে ৩১ ম্যাচ খেলে গোল দিয়েছেন ১৪টি। সব প্রতিযোগিতা মিলিয়ে গোল করেছেন ১৭টি। এর চেয়ে বেশি গোল কেবল এক মৌসুমেই দিতে পেরেছিলেন এ বেলজিয়ান। ২০১৪/১৫ মৌসুমে সর্বোচ্চ ১৯টি গোল আসে তার কাছ থেকে।

Comments

The Daily Star  | English
fire incident in dhaka bailey road

Fire Safety in High-Rise: Owners exploit legal loopholes

Many building owners do not comply with fire safety regulations, taking advantage of conflicting legal definitions of high-rise buildings, according to urban experts.

11h ago