এইচএসসির ১৩ পরীক্ষার সময়সূচিতে পরিবর্তন

পবিত্র শবে বরাত ও অন্যান্য কারণে আটটি সাধারণ শিক্ষা বোর্ডে চলমান এইচএসসি (উচ্চমাধ্যমিক) পরীক্ষার ১৩টি বিষয়ের সময়সূচিতে পরিবর্তন আনা হয়েছে।
Dhaka education board

পবিত্র শবে বরাত ও অন্যান্য কারণে আটটি সাধারণ শিক্ষা বোর্ডে চলমান এইচএসসি (উচ্চমাধ্যমিক) পরীক্ষার ১৩টি বিষয়ের সময়সূচিতে পরিবর্তন আনা হয়েছে।

ঢাকার মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক শিক্ষা বোর্ডের এক বিজ্ঞপ্তিতে আজ (৮ এপ্রিল) এ কথা জানানো হয়।

পরিবর্তিত সময়সূচি অনুযায়ী আগামী ১৭, ১৮ এবং ২২ এপ্রিলের পরীক্ষাগুলো আগামী ৯, ১১ এবং ১২ মে অনুষ্ঠিত হবে। এছাড়াও, আগামী ৪ এবং ৬ মের পরীক্ষাগুলো সকাল ১০টার পরিবর্তে দুপুর ২টায় অনুষ্ঠিত হবে।

বিজ্ঞপ্তিতে বলা হয়- আগামী ১৭ এপ্রিল অনুষ্ঠিত হতে যাওয়া আরবি (১ম পত্র), সংস্কৃত (১ম পত্র) এবং পালি (১ম পত্র) পরীক্ষাগুলো আগামী ৯ মে (দুপুর ২ থেকে বিকাল ৫টা পর্যন্ত) অনুষ্ঠিত হবে।

আগামী ১৮ এপ্রিল অনুষ্ঠিত হতে যাওয়া আরবি (২য় পত্র), সংস্কৃত (২য় পত্র) এবং পালি (২য় পত্র) পরীক্ষাগুলো আগামী ১১ মে (দুপুর ২ থেকে বিকাল ৫টা পর্যন্ত) অনুষ্ঠিত হবে।

এছাড়াও, আগামী ২২ এপ্রিল অনুষ্ঠিত হতে যাওয়া পদার্থবিজ্ঞান (তত্ত্বীয়- ২য় পত্র), হিসাববিজ্ঞান (২য় পত্র) এবং যুক্তিবিদ্যা (২য় পত্র) এবং ব্যবসায় সংগঠন ও ব্যবস্থাপনা (অব: ২য় পত্র ডিআইবিএস) পরীক্ষাগুলো আগামী ১২ মে (সকাল ১০টা থেকে দুপুর ১টা পর্যন্ত) অনুষ্ঠিত হবে।

এদিকে, আগামী ৪ মে অনুষ্ঠিত হতে যাওয়া গার্হস্থ্য বিজ্ঞান (১ম পত্র) এবং ৬ মে গার্হস্থ্য বিজ্ঞান (২য় পত্র) পরীক্ষাগুলো সকাল ১০টা থেকে দুপুর ১টার পরিবর্তে দুপুর ২টা থেকে ৫টা পর্যন্ত অনুষ্ঠিত হবে।

এ প্রসঙ্গে ঢাকা শিক্ষা বোর্ডের পরিচালক দ্য ডেইলি স্টারকে জানান, আগামী ২১ এপ্রিল সারাদেশে পবিত্র শবে বরাত অনুষ্ঠিত হবে। একে সামনে রেখে সরকার এইচএসসি পরীক্ষার সময়সূচিতে কিছু পরিবর্তন এনেছে।

Comments

The Daily Star  | English

One month of interim govt: Yunus navigating thru high hopes

A month ago, as Bangladesh teetered on the brink of chaos after the downfall of Sheikh Hasina, Nobel Laureate Muhammad Yunus returned home to steer the nation through political turbulences.

6h ago