চবি ছাত্রীকে লাঞ্ছিতের ঘটনায় বাসচালক গ্রেপ্তার

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় (চবি) ক্যাম্পাস থেকে শহরে ফেরার সময় এক ছাত্রীর লাঞ্ছিত হওয়ার অভিযোগ দায়েরের পর অভিযুক্ত বাসচালকে আজ (১৩ এপ্রিল) গ্রেপ্তার করা হয়েছে।
arrest
স্টার অনলাইন গ্রাফিক্স

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় (চবি) ক্যাম্পাস থেকে শহরে ফেরার সময় এক ছাত্রীর লাঞ্ছিত হওয়ার অভিযোগ দায়েরের পর অভিযুক্ত বাসচালকে আজ (১৩ এপ্রিল) গ্রেপ্তার করা হয়েছে।

কোতোয়ালি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ মহসিন আমাদের চবি সংবাদদাতাকে জানান, বাংলাদেশ বাস মালিক সমিতির কাছ থেকে পাওয়া গোপন সংবাদের ভিত্তিতে বন্দরনগরীর অক্সিজেন মোড় থেকে বিপ্লব দেবনাথ নামের ওই বাসচালককে গ্রেপ্তার করা হয়েছে।

তিনি বলেন, “ওই ঘটনার সঙ্গে জড়িত চালকের সহযোগীকেও গ্রেপ্তারের চেষ্টা করছি আমরা।”

উল্লেখ্য, গত বৃহস্পতিবার বিকাল ৩টায় বিশ্ববিদ্যালয়ের এক নম্বর গেট থেকে নগরীর নিউমার্কেট এলাকায় যাওয়ার জন্য একটি জনাকীর্ণ বাসে উঠেন ১৯ বছরের ওই ছাত্রী।

রিয়াজউদ্দিন বাজারে এসে বাসের সব যাত্রী নেমে গেলে, ওই ছাত্রীকে একা নিয়েই বাসটির গতিপথ পরিবর্তন করে ডানদিকে মোড় নেন এর চালক।

এসময় চালকের দুরভিসন্ধি বুঝতে পরে ওই ছাত্রী বাসটিকে থামাতে বললে, চালকের সহযোগী তাকে স্কার্ফ দিয়ে বেঁধে ফেলার চেষ্টা করেন।

ফেসবুকে দেওয়া এক পোস্টে ওই ছাত্রী লিখেন, “উপায়ন্তর না দেখে আমি চালকের ওই সহযোগীকে মোবাইল ফোন দিয়ে জোড়ে আঘাত করি এবং কোনোক্রমে চলন্ত বাস থেকে লাফ দিয়ে নেমে যাই। পরে একজন রিকশা চালকের সহযোগিতায় বাড়ি ফিরতে সক্ষম হই।”

এ ঘটনার পর ওই ছাত্রী চবি প্রক্টর আলী আজগর চৌধুরীর কাছে মৌখিক অভিযোগ জানানোর পর, তিনি বলেছেন যে অভিযুক্তদের আইনের আওতায় আনতে তিনি সব ধরণের সহায়তা করবেন।

Comments

The Daily Star  | English

How Ekushey was commemorated during the Pakistan period

The Language Movement began in the immediate aftermath of the establishment of Pakistan, spurred by the demands of student organisations in the then East Pakistan. It was a crucial component of a broader set of demands addressing the realities of East Pakistan.

14h ago