ফজলে রাব্বির সেঞ্চুরিতে অবনমন এড়ালো ব্রাদার্স

ভীষণ দরকারি সময়ে দারুণ এক সেঞ্চুরি করেছেন ফজলে মাহমুদ রাব্বি। তাতে ঢাকা প্রিমিয়ার লিগ থেকে অবনমনের হাত থেকে বেঁচেছে ব্রাদার্স ইউনিয়ন।
Fazle Mahmud
ফাইল ছবি: ফিরোজ আহমেদ

ভীষণ দরকারি সময়ে দারুণ এক সেঞ্চুরি করেছেন ফজলে মাহমুদ রাব্বি। তাতে ঢাকা প্রিমিয়ার লিগ থেকে অবনমনের হাত থেকে বেঁচেছে ব্রাদার্স ইউনিয়ন।

ব্রাদার্স টিকে যাওয়ায় প্রথম বিভাগে নেমে গেছে এবারই প্রিমিয়ার লিগে আসা বিকেএসপি ও উত্তরা স্পোর্টিং ক্লাব।

রোববার ফতুল্লায় বিকেএসপিকে ৬ উইকেটে হারিয়েছে ব্রাদার্স। এতে উত্তরার সমান ৮ পয়েন্ট হলেও রানরেটে এগিয়ে টিকে গেছে ব্রাদার্স।

টস জিতে আগে ব্যাটিং নিয়ে ২৩৫ রান করেছিল বিকেএসপি। ওই রান তাড়ায় শুরুতে তাল হারালেও দলকে পথে রাখেন রাব্বি। ১১৭ বলে ১২৭ রানের অপরাজিত ইনিংস খেলে উদ্ধার করেন ডুবে মরার হাত থেকে। এবারের লিগে এই নিয়ে রাব্বির এটি তৃতীয় সেঞ্চুরি। ১২৭ রানের ইনিংসে বাঁহাতি এই ব্যাটসম্যান মেরেছেন ৭ চার আর ৫ ছক্কা।

২৩৬ রানের লক্ষ্যে নেমে ২০ রানেই দুই ওপেনার মিজানুর রহমান ও জুনায়েদ সিদ্দিকির উইকেট হারিয়ে ফেলে ব্রাদার্স। ওয়ানডাউনে নামা শরিফুল ইসলামকে নিয়ে এরপরই হাল ধরেন চারে নামা রাব্বি। তৃতীয় উইকেটে দুজনে গড়েন ১১৯ রানের জুটি।

৬৫ রান করে শরিফুল আউট হওয়ার পর দ্রুতই ফিরে যান বড় ভরসা ইয়াসির আলি রাব্বিও। তবে শঙ্কার মেঘ আর ঘনাতে দেননি ফজলে রাব্বি। একাই দায়িত্ব নিয়ে তীরে ভেড়ান তরি।

এর আগে আমিনুল ইসলামের ৯০ আর আকবর আলির ৫৬ রানে জুতসই একটা পূঁজি পেয়েছিল বিকেএসপি। বোলিং দিয়ে পুরো টুর্নামেন্টে নজরকাড়া তরুণদের দল বিকেএসপি শেষ ম্যাচ আর পারেনি।

সংক্ষিপ্ত স্কোর:

বিকেএসপি: ৫০ ওভারে ২৩৫/৭ (আমিনুল ৯০, আকবর ৫৬ ; শাহজাদা ২/৪৭)

ব্রাদার্স: ৪৭.২ ওভারে ২৪১/৪ (ফজলে রাব্বি ১২৭*, শরিফুল ৬৫; সাদমান ১/২১)

ফল: ব্রাদার্স ৬ উইকেটে জয়ী।

Comments

The Daily Star  | English

One month of interim govt: Yunus navigating thru high hopes

A month ago, as Bangladesh teetered on the brink of chaos after the downfall of Sheikh Hasina, Nobel Laureate Muhammad Yunus returned home to steer the nation through political turbulences.

6h ago