শিগগিরই বিটিভিতে মানসম্মত অনুষ্ঠান দেখতে পাবেন: তথ্যমন্ত্রী

তথ্যমন্ত্রী হাছান মাহমুদ বলেছেন, শিগগিরই দেশের মানুষ বাংলাদেশ টেলিভিশনে (বিটিভি) মানসম্মত অনুষ্ঠান দেখতে পাবেন। আজ বুধবার সংসদে সরকারি দলের সদস্য শফিকুল ইসলাম শিমুলের এক সম্পূরক প্রশ্নের জবাবে তথ্যমন্ত্রী এ কথা বলেন।

তথ্যমন্ত্রী হাছান মাহমুদ বলেছেন, শিগগিরই দেশের মানুষ বাংলাদেশ টেলিভিশনে (বিটিভি) মানসম্মত অনুষ্ঠান দেখতে পাবেন। আজ বুধবার সংসদে সরকারি দলের সদস্য শফিকুল ইসলাম শিমুলের এক সম্পূরক প্রশ্নের জবাবে তথ্যমন্ত্রী এ কথা বলেন।

তথ্যমন্ত্রী বলেন, “প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বাধীন সরকারের সময়ে বিটিভিতে ফরমায়েশি অনুষ্ঠান প্রচার সম্পূর্ণ বন্ধ করা হয়েছে। বিটিভি এখন আর কোনো ধরনের ফরমায়েশি অনুষ্ঠান প্রচার করছে না।”

তিনি বলেন, এখনো সারাদেশে বিটিভির দর্শক অনেক বেশি। দর্শকদের মানসম্মত অনুষ্ঠান উপহার দেয়ার উদ্যোগ নেয়া হচ্ছে। শিগগিরই দেশের মানুষ বিটিভিতে মানসম্মত অনুষ্ঠান দেখতে পাবেন।

সরকারি দলের সদস্য আলী আজমের এক লিখিত প্রশ্নের জবাবে তথ্যমন্ত্রী বলেন, বর্তমানে বিশ্বের ৫০টিরও বেশি দেশে বিটিভি, বিটিভি ওয়ার্ল্ড, বিটিভি চট্টগ্রাম কেন্দ্র ও সংসদ বাংলাদেশ টেলিভিশনের অনুষ্ঠান সম্প্রচারিত হচ্ছে।

তিনি বলেন, দেশের বাইরে বিটিভি, বিটিভি ওয়ার্ল্ড, বিটিভি চট্টগ্রাম কেন্দ্র ও সংসদ বাংলাদেশ টেলিভিশন চ্যানেল স্যাটেলাইটের মাধ্যমে সম্প্রচারের জন্য এশিয়া স্যাট-৭ এবং বঙ্গবন্ধু স্যাটেলাইট ব্যবহার করা হচ্ছে।

Comments

The Daily Star  | English

One month of interim govt: Yunus navigating thru high hopes

A month ago, as Bangladesh teetered on the brink of chaos after the downfall of Sheikh Hasina, Nobel Laureate Muhammad Yunus returned home to steer the nation through political turbulences.

8h ago