শীর্ষ খবর

জঙ্গিবাদের বিরুদ্ধে ঐক্যবদ্ধ হওয়ার আহ্বান প্রধানমন্ত্রীর

‘জঙ্গিদের কোনো ধর্ম বা দেশ নেই’ মন্তব্য করে জঙ্গিবাদের বিরুদ্ধে জাতীয়ভাবে ঐক্যবদ্ধ হওয়ার আহ্বান জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।
PM at Gonobhaban
২৬ এপ্রিল ২০১৯, গণভবনে সংবাদ সম্মেলনে বক্তব্য দেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। ছবি: পিআইডি

‘জঙ্গিদের কোনো ধর্ম বা দেশ নেই’ মন্তব্য করে জঙ্গিবাদের বিরুদ্ধে জাতীয়ভাবে ঐক্যবদ্ধ হওয়ার আহ্বান জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

আজ (২৬ এপ্রিল) গণভবনে ব্রুনাই সফর নিয়ে এক সাংবাদিক সম্মেলনে প্রধানমন্ত্রী জানান, জঙ্গিবাদের বিরুদ্ধে তার সরকার জিরো টলারেন্স নীতি অনুসরণ করছে।

প্রধানমন্ত্রী এসময় শ্রীলঙ্কা ও নিউজিল্যান্ডে সাম্প্রতিক হামলার ঘটনায় দুঃখ প্রকাশ করেন। এছাড়াও তিনি বলেন, “বাংলাদেশ চায় রোহিঙ্গারা যেনো নিরাপদে মিয়ানমারে ফিরে যাক।”

উল্লেখ্য, গত ২১ এপ্রিল তিনদিনের সরকারি সফরে ব্রুনাই যান প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

প্রধানমন্ত্রীর সফরকালে বাংলাদেশ ও ব্রুনাইয়ের মধ্যে কৃষি, মৎস্য, পশুসম্পদ, ক্রীড়া ও সংস্কৃতি এবং এলএনজি সরবরাহ সংক্রান্ত ৭টি চুক্তি স্বাক্ষরিত হয়। প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও ব্রুনাইর সুলতান হাসান আল বলকিয়ার মধ্যে দ্বিপক্ষীয় বৈঠক শেষে এসব চুক্তি স্বাক্ষরিত হয়।

সাতটি চুক্তির মধ্যে- ছয়টি সমঝোতা স্মারক (এমওইউ) এবং একটি বিনিময় নোট। এগুলো হচ্ছে, কৃষি ক্ষেত্রে বৈজ্ঞানিক ও কারিগরি সহযোগিতার বিষয়ে সমঝোতা স্মারক (এমওইউ), মৎস্য ক্ষেত্রে সহযোগিতার সমঝোতা স্মারক, পশুসম্পদ ক্ষেত্রে সহযোগিতার সমঝোতা স্মারক, সাংস্কৃতিক ও শিল্প সহযোগিতা সম্পর্কিত সমঝোতা স্মারক, যুব ও ক্রীড়া ক্ষেত্রে সহযোগিতার সমঝোতা স্মারক, এলএনজি সরবরাহে সহযোগিতার ক্ষেত্র সম্পর্কিত সমঝোতা স্মারক এবং কূটনৈতিক ও অফিসিয়াল পাসপোর্ট হোল্ডারদের জন্য ভিসার ছাড় সংক্রান্ত বিনিময় নোট।

এরপর গত ২৩ এপ্রিল সন্ধ্যায় ব্রুনাই থেকে সফরসঙ্গীদের নিয়ে দেশে ফেরেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

Comments

The Daily Star  | English
Climate change is fuelling child marriage in Bangladesh

Climate change is fuelling child marriage in Bangladesh

Climate change adaptation programmes must support efforts that promote greater access to quality education for adolescent girls.

6h ago