আয়ারল্যান্ড সফরের দলে তাসকিন ও ফরহাদ রেজা

আয়ারল্যান্ড সফরের দলে বিশ্বকাপ দলে না থাকা তাসকিন আহমেদ ও ফরহাদ রেজাকে নেওয়া হয়েছে। তাদের নিয়ে ত্রিদেশীয় টুর্নামেন্টে বাংলাদেশের সদস্য সংখ্যা দাঁড়ালো ১৯ জনে।
Taskin And Forhad
তাসকিন আহমেদ ও ফরহাদ রেজা। ছবি: সংগৃহীত

আয়ারল্যান্ড সফরের দলে ডাক পেয়েছেন বিশ্বকাপ দলে না থাকা তাসকিন আহমেদ ও ফরহাদ রেজা তাদের নিয়ে ত্রিদেশীয় টুর্নামেন্টে বাংলাদেশের স্কোয়াডের সদস্য সংখ্যা দাঁড়ালো ১৯ জনে।

এই দুজনকে দলে নেওয়ার কথা নিশ্চিত করেছেন ক্রিকেট অপারেশনস কমিটির চেয়ারম্যান আকরাম খান। তিনি জানান, কোচ স্টিভ রোডসের চাওয়াতেই দলে নেওয়া হয়েছে তাদের। 

বিশ্বকাপ স্কোয়াডে থাকা খেলোয়াড়দের কারও কারও আছে সামান্য চোট সমস্যা। সবাইকে তাই পর্যাপ্ত বিশ্রাম দিতে দলে আরও দু’একজন পেসার নেওয়ার প্রয়োজনীয়তার কথা জানিয়েছিলেন পেস বোলিং কোচ কোর্টনি ওয়ালশ৷ টিম ম্যানেজমেন্টের চাহিদা মতই তাই এই দুজনকে স্কোয়াডে যুক্ত করা হয়েছে।

আগামী ১ মে ত্রিদেশীয় সিরিজ খেলতে আয়ারল্যান্ড যাবে বাংলাদেশ দল। ৭ মে নিজেদের প্রথম ম্যাচে উইন্ডিজের বিপক্ষে নামবে মাশরাফি মর্তুজারা। ফাইনালে উঠলে আয়ারল্যান্ডে বাংলাদেশকে খেলতে হবে মোট ৫ ম্যাচ। এরপর সেখান থেকে দল যাবে ইংল্যান্ডে। মূল বিশ্বকাপের আগে কার্ডিফে আছে আরও দুই প্রস্তুতি ম্যাচ।

মোস্তাফিজুর রহমানের আছে গোড়ালিতে চোট। রুবেল হোসেনের স্ট্রাইড স্ট্রেনে সমস্যা আর মোহাম্মদ সাইফুদ্দিন ভুগছেন টেনিস এলবোর চোটে। প্রস্তুতিমূলক টুর্নামেন্টে বিশ্বকাপ দলের এই তারকাদের বিশ্রাম দিয়ে ফিট করে তুলতে তাই আয়ারল্যান্ড সফরে যুক্ত হয়েছেন তাসকিন ও রেজা।

এর আগে প্রধান নির্বাচক জানিয়েছিলেন আয়ারল্যান্ডের পারফরম্যান্সে বিশ্বকাপের জন্যও গণ্য হতে পারে। তবে আকরাম এদিন জানালেন, কারো কোন চোট সমস্যা না থাকলে বিশ্বকাপে দলে আর বদলের সুযোগ নেই। 

আয়ারল্যান্ড সফরের জন্য বাংলাদেশ দল: মাশরাফি বিন মুর্তজা (অধিনায়ক), সাকিব আল হাসান, তামিম ইকবাল, লিটন কুমার দাস, মাহমুদউল্লাহ রিয়াদ, মেহেদী হাসান মিরাজ, মোহাম্মদ মিঠুন, মোহাম্মদ সাইফউদ্দিন, মুশফিকুর রহিম, মোস্তাফিজুর রহমান, রুবেল হোসেন, সাব্বির রহমান, শফিউল ইসলাম, সৌম্য সরকার, মোসাদ্দেক হোসেন সৈকত, ইয়াসির আলী চৌধুরী রাব্বি,  নাঈম হাসান, তাসকিন আহমেদ ও ফরহাদ রেজা।

Comments

The Daily Star  | English

Hefty power bill to weigh on consumers

The government has decided to increase electricity prices by Tk 0.34 and Tk 0.70 a unit from March, which according to experts will have a domino effect on the prices of essentials ahead of Ramadan.

10h ago