বাংলাদেশকে শক্ত চ্যালেঞ্জই দিল ‘আইরিশ নেকড়েরা’

আয়ারল্যান্ডে ত্রিদেশীয় টুর্নামেন্টে নামার আগে একমাত্র প্রস্তুতি ম্যাচে নেমেছে বাংলাদেশ।

ত্রিদেশীয় সিরিজের আগে একমাত্র প্রস্তুতি ম্যাচে আয়ারল্যান্ড উলভসের বিপক্ষে বাংলাদেশের বোলারদের শক্ত পরীক্ষাই দিতে হয়েছে। উলভসা বড় রান ছুঁড়ে দেওয়ায়  ব্যাটিং বান্ধব উইকেট হলেও তামিম ইকবালদের সামনে চ্যালেঞ্জটা সহজ না।

আয়ারল্যান্ড উলভস: ৫০ ওভারে ৩০৭/৮ 

ডাবলিনের দ্য হিলস ভিনিয়ার্ড গ্রাউন্ডে টস জিতেই আগে ব্যাট করতে নামে আইরিশরা। পুরো ৫০ ওভারই ব্যট করে আয়ারল্যান্ড-এ দল, যাদের কেতাবি নাম আবার আয়ারল্যান্ড উলভস।  জেমস ম্যাককুলামের সেঞ্চুরি আর সিমি সিংয়ের ৯১ রানে আইরিশদের স্কোর দাঁড়ায় ৮ উইকেটে ৩০৭ রান। ম্যাককুলাম করেন ১০২ রান।

প্রস্তুতি ম্যাচ হওয়ায় এই ম্যাচ  বল করেননি অধিনায়ক মাশরাফি মর্তুজা। এমনকি ফিল্ডিং করতেও মাঠে দেখা যায়নি তাকে। বল করেননি চোট কাটিয়ে ফেরা মোস্তাফিজুর রহমান। বিশ্রামে ছিলেন মোহাম্মদ সাইফুদ্দিনও।

তবে আইপিএল থেকে ফিরে ক্যাম্পে যোগ না দিয়ে সোজা আয়ারল্যান্ডে যাওয়া সাকিব আল হাসান ছিলেন চনমনে। টানা ১০ ওভার বল করে মাত্র ৩০ রানে নিয়েছেন ১ উইকেট।

সাইড স্ট্রেনের চোট কাটিয়ে ফেরা রুবেল হোসেন ৯ ওভার বল করে ৬৩ রানে নেন ২ উইকেট। ১০ ওভার বল করে ৬৬ রান দিয়ে ৩ উইকেট পেয়েছেন তাসকিন আহমেদ। এই দুজনের মতো খরুচে ছিলেন অনেক দিন পর জাতীয় দলে ফেরা ফরহাদ রেজা। ১০ ওভার পুরো করে ৬৬ রানে ১ উইকেট পান তিনি।

মেহেদী হাসান মিরাজও পেয়েছেন ১ উইকেট। তবে ৬ ওভারেই দিয়ে দেন ৪৪ রান।

এদিন বাংলাদেশের বোলিং সূচনা করেন রুবেল ও তাসকিন। প্রথম ৫ ওভারের স্পেলে রুবেল ১ উইকেট পেলেও তাসকিন ছিলেন সাদামাটা। মূল বোলারদের তিনজন না খেলায় ৫ ওভার হাত ঘুরিয়েছেন সাব্বির রহমানও।

এদিকে ডাবলিনের ক্লনটার্ফ ওভালে ত্রিদেশীয় টুর্নামেন্টের উদ্বোধনী ম্যাচে মুখোমুখি হয়েছে আয়ারল্যান্ড ও ওয়েস্ট ইন্ডিজ। টুর্নামেন্টে বাংলাদেশের প্রথম ম্যাচ ৭ মে। ক্লনটার্ফ ওভালেই ক্যারিবিয়ানদের বিপক্ষে নামবে মাশরাফি মর্তুজার দল।

 

 

Comments

The Daily Star  | English

PM set to brief media on her attendance at MSC 2024

Prime Minister Sheikh Hasina will address a press conference this morning to apprise the media of the outcomes of her recent three-day visit to Munich in Germany to attend the Munich Security Conference (MSC) 2024

8m ago