নিরাপত্তা চেয়ে জিডি করলেন মুনতাসির মামুন

জঙ্গি সংগঠন থেকে হত্যার হুমকি আসায় লেখক ও শিক্ষাবিদ মুনতাসির মামুন রাজধানীর ধানমন্ডি থানায় একটি সাধারণ ডায়েরি (জিডি) করেছেন। এর আগে গতকাল একই অভিযোগে ডায়েরি করেছিলেন আরেকজন বিশিষ্ট নাগরিক মানবাধিকার কর্মী সুলতানা কামাল।
অধ্যাপক মুনতাসির মামুন

জঙ্গি সংগঠন থেকে হত্যার হুমকি আসায় লেখক ও শিক্ষাবিদ মুনতাসির মামুন রাজধানীর ধানমন্ডি থানায় একটি সাধারণ ডায়েরি (জিডি) করেছেন। এর আগে গতকাল একই অভিযোগে ডায়েরি করেছিলেন আরেকজন বিশিষ্ট নাগরিক মানবাধিকার কর্মী সুলতানা কামাল।

ধানমন্ডি থানার ওসি (তদন্ত) পারভেজ ইসলাম দ্য ডেইলি স্টারকে বলেন, আজ দুপুর সাড়ে ১২টায় মুনতাসির মামুনের পক্ষে একটি সাধারণ ডায়েরি করা হয়েছে। তিনি নিরাপত্তা চেয়েছেন।

তিনি বলেন, পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তারা বাড়িতে গিয়ে মুনতাসির মামুনের সঙ্গে দেখা করেছে। বাড়িতে তার নিরাপত্তা বৃদ্ধি করা হয়েছে। এমনকি তিনি যেখানেই যাবেন তার সঙ্গে সাদা পোশাকে পুলিশ নিরাপত্তা দিবে।

গতকাল সুলতানা কামাল অভিযোগে বলেন, এ বছরের মার্চে একটি জঙ্গি সংগঠন ‘লোন উলফ’ নামের একটি ম্যাগাজিন প্রকাশ করে। এতে তিন জনকে হত্যা করার প্রস্তুতির কথা উল্লেখ করা হয়। সুলতানা কামালের সঙ্গে মুনতাসির মামুনের নাম রয়েছে এই তিন জনের মধ্যে।

সুলতানা কামালের অভিযোগের পর পুলিশ বলেছিল, হুমকির বিষয়টি ঢাকা মেট্রোপলিটন পুলিশের সাইবার ক্রাইম ইউনিটকে অবহিত করা হয়েছে। সেই সঙ্গে তার নিরাপত্তাও জোরদার করা হয়েছে।

দেশের বিশিষ্ট নাগরিকদের ওপর জঙ্গি হামলার হুমকি প্রসঙ্গে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল বলেছেন, সন্ত্রাসী গোষ্ঠীগুলোর কাছে থেকে যেসব বাংলাদেশি নাগরিক হত্যার হুমকি পেয়েছেন, তাদের জন্য বিশেষ নিরাপত্তাব্যবস্থা থাকবে। হুমকির ঝুঁকি মোকাবিলায় আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী ও গোয়েন্দা সংস্থা কাজ করছে।

আজ দুপুর ১২টার দিকে রাজধানীর তেজগাঁওয়ে বাংলাদেশ টেক্সটাইল বিশ্ববিদ্যালয়ে আয়োজিত এক অনুষ্ঠানে সাংবাদিকের প্রশ্নের জবাবে মন্ত্রী এসব কথা বলেন।

Comments

The Daily Star  | English
Dhaka Airport Third Terminal: 3rd terminal to open partially in October

Dhaka airport's terminal-3 to open in Oct

The much anticipated third terminal of the Dhaka airport is likely to be fully open in October, multiplying the passenger and cargo handling capacity.

1h ago