শ্বাসরুদ্ধকর অভিযানে দেয়াল কেটে বের করা হলো মাদক কারবারিকে

চাঁদপুরের শাহরাস্তিতে পুলিশ ও দমকল বাহিনীর প্রায় তিন ঘণ্টার শ্বাসরুদ্ধকর অভিযান শেষে দেয়াল কেটে দুই ভবনের মাঝখান থেকে বের করা হয়েছে এক মাদক বিক্রেতাকে।
chandpur drug dealer
৯ মে ২০১৯, চাঁদপুরের শাহরাস্তিতে পুলিশের হাত থেকে পালাতে গিয়ে দুই ভবনের মাঝখানে আটকে যায় মাদক কারবারি কাজী খোকন। ছবি: সংগৃহীত

চাঁদপুরের শাহরাস্তিতে পুলিশ ও দমকল বাহিনীর প্রায় তিন ঘণ্টার শ্বাসরুদ্ধকর অভিযান শেষে দেয়াল কেটে দুই ভবনের মাঝখান থেকে বের করা হয়েছে এক মাদক বিক্রেতাকে।

কাজী খোকন ওরফে সিস্টেম খোকনকে (৫২) বর্তমানে পুলিশ হেফাজতে শাহরাস্তি স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে।

পুলিশ ও স্থানীয় প্রত্যক্ষদর্শী সূত্রে জানা যায়, গতকাল (৯ মে) রাত সাড়ে ১১টায় শাহরাস্তি উপজেলার উত্তর ঠাকুর বাজারে মাদকবিরোধী অভিযান চলাকালে পূর্ব উপলতা কাজী বাড়ির মাদক কারবারি খোকন পুলিশের ধাওয়া খেয়ে ঠাকুর বাজারের যশোরীর দুই ভবনের মাঝখানে আটকে যায়।

সেখান থেকে পুলিশ তাকে উদ্ধারে ব্যর্থ হয়ে দমকল বাহিনীকে খবর দিলে ২টি ইউনিট তাকে উদ্ধার করতে এসে প্রায় ৩ ঘণ্টা চেষ্টা চালায়।

হাজীগঞ্জ দমকল বাহিনীর কর্মকর্তা মোতালেব জমাদার জানান, এক পর্যায়ে অতিরিক্ত গরমে খোকন দুর্বল হয়ে পড়লে তাকে বাঁচানোর জন্য পুলিশের নির্দেশে দমকল বাহিনীর দল একটি ভবনের দেয়ালে ছিদ্র করে তাকে খাওয়ার পানি এবং চার্জার ফ্যানের মাধ্যমে বাতাস দিয়ে বাঁচিয়ে রাখে।

পরে দুই ভবনের দেয়াল কেটে রাত দেড়টার দিকে খোকনকে উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয় বলেও জানান তিনি।

এসময় চাঁদপুরের জ্যেষ্ঠ সহকারী পুলিশ সুপার মো. শেখ রাসেল, শাহরাস্তি থানার ওসি শাহ আলমসহ পুলিশের অন্যান্য কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

মো. শেখ রাসেল বলেন, খোকনকে ধরতে পুলিশ অভিযান চালালে সে পালাতে গিয়ে দুই ভবনের ফাঁকে আটকে যায়। দমকল বাহিনীর দুটি ইউনিট প্রায় ৩ ঘণ্টা চেষ্টা চালিয়ে তাকে উদ্ধার করে।

শাহরাস্তি থানার ওসি শাহ আলম বলেন, খোকনের বিরুদ্ধে শাহরাস্তি থানায় নয়টি মাদক মামলা রয়েছে। কিছুটা সুস্থ হলে তাকে আদালতে পাঠানো হবে।

স্থানীয়রা জানান, খোকন উপলতা এলাকার মৃত আব্দুল হকের ছেলে। সে দীর্ঘদিন ধরে ইয়াবা বিক্রি করে আসছে।

Comments

The Daily Star  | English

Rohingyas being forcibly recruited by Myanmar military: report

Community leaders have been pressured to compile lists of at least 50 men for each small village and at least 100 for each IDP camp and large village

13m ago