পাবনায় ‘কলেজ শিক্ষককে লাঞ্ছিতের’ ঘটনায় ছাত্রলীগ নেতা গ্রেপ্তার

পাবনায় এক কলেজ শিক্ষককে লাঞ্ছিতের ঘটনায় দায়ের করা মামলায় অভিযুক্ত সরকারি শহীদ বুলবুল কলেজ শাখা ছাত্রলীগের সভাপতিকে গ্রেপ্তার করা হয়েছে বলে জানিয়েছে পুলিশ।
Arrest
ছবি: স্টার অনলাইন গ্রাফিক্স

পাবনায় এক কলেজ শিক্ষককে লাঞ্ছিতের ঘটনায় দায়ের করা মামলায় অভিযুক্ত সরকারি শহীদ বুলবুল কলেজ শাখা ছাত্রলীগের সভাপতিকে গ্রেপ্তার করা হয়েছে বলে জানিয়েছে পুলিশ।

পাবনার অতিরিক্ত পুলিশ সুপার গৌতম কুমার বিশ্বাসের বরাত দিয়ে আমাদের স্থানীয় সংবাদদাতা জানান, গ্রেপ্তারকৃত ছাত্রলীগ নেতার নাম শামসুদ্দিন জুন্নুন (২৬)।

গৌতম কুমার বিশ্বাস জানান, গত ১২ মে সরকারি শহীদ বুলবুল কলেজের বাংলা বিভাগের প্রভাষক মাসুদুর রহমানকে লাঞ্ছিতের ঘটনায় জুন্নুন জড়িত ছিলেন বলে অভিযোগ পাওয়া গেছে।

গ্রেপ্তারের পর ছাত্রলীগের এই নেতাকে স্থানীয় আদালতে হাজির করা হলে, আদালত তাকে জেলহাজতে প্রেরণের নির্দেশ দিয়েছেন বলেও জানান তিনি।

এর আগে, গত ১৫ মে রাতে এ ঘটনায় কলেজ অধ্যক্ষ আব্দুল কুদ্দুস বাদি হয়ে ছাত্রলীগ সদস্য মোহাম্মদ সজল ও সাফিন আহমেদের বিরুদ্ধে একটি মামলা দায়ের করেন। তবে, প্রাথমিকভাবে জুন্নুনের নাম মামলার এজাহারে অন্তর্ভুক্ত করা হয়নি।

মামলা দায়ের পর, সজল ও সাফিনকে গ্রেপ্তার করে পুলিশ।

উল্লেখ্য, প্রভাষক মাসুদুর রহমান গত ৬ মে এইচএসসি পরীক্ষায় পরিদর্শকের দায়িত্বে ছিলেন। পরীক্ষা চলাকালে দুই ছাত্রী একে অপরের খাতা দেখার চেষ্টা করলে তিনি বাধা দেন। বিষয়টি নিয়ে বাগবিতণ্ডার একপর্যায়ে দুই ছাত্রীর খাতা নিয়ে নেন তিনি। এই ঘটনায় ক্ষুব্ধ হন দুই ছাত্রী।

এর জের ধরে ১২ মে কলেজ ফটকে তার ওপর হামলা চালানো হয়। ওই দিন মাসুদুর রহমান মোটরবাইকে করে কলেজ থেকে বের হওয়ার পথে কলেজের প্রধান ফটকে তাকে থামানো হয়। এর কিছুক্ষণের মধ্যে কয়েকজন যুবক তার ওপর হামলে পড়ে এলোপাতাড়ি চড়-থাপ্পড় দিতে থাকেন। এরপর একজন পেছন থেকে এসে তাকে লাথি মারেন। আর এই ঘটনার ভিডিও ফুটেজ অনলাইনে ছড়িয়ে পড়লে বিভিন্ন মহল থেকে দোষীদের শাস্তির দাবি জোরালো হয়।

অপরদিকে, এ ঘটনার পর সরকারি শহীদ বুলবুল কলেজ শাখা ছাত্রলীগের কমিটি স্থগিত করা হয়।

Comments

The Daily Star  | English

Change Maker: A carpenter’s literary paradise

Right in the heart of Jhalakathi lies a library stocked with over 8,000 books of various genres -- history, culture, poetry, and more.

31m ago