রিয়ালের সঙ্গে নতুন চুক্তি করছেন ক্রুস

দলে থাকবেন না থাকবেন না এ নিয়ে রাজ্যের গুঞ্জন। তবে সব গুঞ্জন উড়িয়ে রিয়াল মাদ্রিদেই থাকার সিদ্ধান্ত নিয়েছেন জার্মান মিডফিল্ডার টনি ক্রুস। রিয়ালের সঙ্গে আগামী ২০২৩ সাল পর্যন্ত চুক্তি বৃদ্ধি করতে সমঝোতায় পৌঁছেছেন ২৯ বছর বয়সী এ খেলোয়াড়। বিষয়টি নিশ্চিত করেছে রিয়াল মাদ্রিদ কর্তৃপক্ষ।
ছবি: এএফপি

দলে থাকবেন কি থাকবেন না এ নিয়ে রাজ্যের গুঞ্জন। তবে সব গুঞ্জন উড়িয়ে রিয়াল মাদ্রিদেই থাকার সিদ্ধান্ত নিয়েছেন জার্মান মিডফিল্ডার টনি ক্রুস। রিয়ালের সঙ্গে আগামী ২০২৩ সাল পর্যন্ত চুক্তি বৃদ্ধি করতে সমঝোতায় পৌঁছেছেন ২৯ বছর বয়সী এ খেলোয়াড়। বিষয়টি নিশ্চিত করেছে রিয়াল মাদ্রিদ কর্তৃপক্ষ।

মূলত কোচ জিনেদিন জিদান ক্রুস সম্পর্কে নেতিবাচক মনোভাব দেখানোর পর মাদ্রিদে ক্রুসের ভবিষ্যৎ নিয়ে অনিশ্চয়তা দেখা দিয়েছিল। স্প্যানিশ গণমাধ্যমগুলোর দাবী ছিল এমনই। যদিও টুইটারে এসব তথ্যের ভিত্তি নেই বলেই জানিয়েছিলেন ক্রুস। তবে মাদ্রিদ ভক্তদের জন্য দারুণ সুসংবাদ স্পেনেই থেকে যাচ্ছেন এ জার্মান মিডফিল্ডার।

২০১৪ সালে বায়ার্ন মিউনিখ থেকে রিয়াল মাদ্রিদে যোগ দেন ক্রুস। নতুন চুক্তিতে থাকছেন আরও চার বছর। চলতি মৌসুমটা অবশ্য খুব একটা ভালো যায়নি তার। তবে জিদানের প্রথম মেয়াদে টানা তিনটি চ্যাম্পিয়ন্স লিগ শিরোপা জয়ে গুরুত্বপূর্ণ অবদান ছিল এ খেলোয়াড়ের।

আগের দিন রিয়াল বেটিসের কাছে ঘরের মাঠে ২-০ গোলে পরাজিত হয়ে মৌসুম শেষ করেছে মাদ্রিদ। চ্যাম্পিয়ন বার্সেলোনার থেকে ১৯ পয়েন্ট পেছনে থেকে তৃতীয় হয় দলটি। আসন্ন মৌসুমে নিজেদের নতুনভাবে ফিরিয়ে আনার প্রত্যাশায় সম্ভাব্য সব কিছু করার ইঙ্গিত দিয়েছে তারা।

ক্রুস থাকলেও ক্লাব ছেড়ে চলে যাচ্ছেন গোলরক্ষক কেইলর নাভাস। মার্সেলো ও ইসকোর যাওয়াও এক প্রকার নিশ্চিত। গ্যারেথ বেলকে রিয়াল চান না জিদান। তাই তার ভবিষ্যতও অনিশ্চিত। 

তবে আগামী মৌসুমের জন্য এর মধ্যেই দলটি পোর্তোর ডিফেন্ডার এডার মিলিতাওকে নিশ্চিত করেছে। এইনট্র্যাখ ফ্র্যাংকফুর্টের স্ট্রাইকার লুকা জোভিচের সঙ্গে চুক্তিও প্রায় শেষ পর্যায়ে। এছাড়া জানা গেছে রিয়ালে যোগ দিচ্ছেন চেলসির বেলজিয়ান ফরোয়ার্ড এডেন হ্যাজার্ডও।

Comments

The Daily Star  | English

How Islami Bank was taken over ‘at gunpoint’

Islami Bank, the largest private bank by deposits in 2017, was a lucrative target for Sheikh Hasina’s cronies when an influential business group with her blessing occupied it by force – a “perfect robbery” in Bangladesh’s banking history.

8h ago